আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: আজ শনিবার (০৫ ডিসেম্বর, ২০২০) সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বােভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে রংপুর বিভাগের কোথাও কোথাও হালকা বৃষ্টি/গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।

শনিবার (০৫ ডিসেম্বর, ২০২০) সকাল ১১ টার দিকে আবহাওয়া অফিসরে পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে। তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তীত থাকতে পারে। ঢাকায় বাতাসের গতি ও দিক: উত্তরপশ্চিম/উত্তর দিক থেকে ঘণ্টায় (০৮-১২) কি.মি.।

আরও পড়ুন:বাকৃবিতে কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নীতকরণে কর্মশালা

সিনপটিক অবস্থা: মান্নার উপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি দূর্বল হয়ে নিম্নচাপ আকারে একই এলাকায় (০৯.১ ডিগ্রী উত্তর অক্ষাংশ এবং ৭৮.৫ ডিগ্রী পূর্ব দ্রাঘীমাংশ ) অবস্থান করছে।  এটি আর ও ক্রমান্বয়ে দূর্বল এবং গুরুত্বহীন হয়ে পড়েছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

শনিবার (০৫ ডিসেম্বর, ২০২০) সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৯০%। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১১ মিনিটে।আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ২৭ মিনিটে। আগামী তিন দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তন হতে পারে।

আরও পড়ুন: আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস

দেশের এক বিভাগে হতে পারে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শিরোনামে সংবাদটির তথ্য বাংলাদেশ আবহাওয়া অধিদফতর নিশ্চিত করেছে। পাঠক প্রতিদিনের আবহাওয়া এর সংবাদের আপডেট পেতে এগ্রিকেয়ার২৪.কম এর ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন। আমরা প্রতিদিন দেশের আবহাওয়া পরিস্থিতি তুলে থাকি।

এছাড়া আপনাদের এলাকার আবহাওয়া পরিস্থিতি বা সংবাদ বা ছবি পাঠাতে পারেন আমাদের। আমরা তা সংবাদ আকারে তুলে ধরবো। দেশের সর্ববৃহৎ কৃষিভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল এগ্রিকেয়ার২৪.কম কৃষির সব সংবাদ জানতে সঙ্গেই থাকুন।

এগ্রিকেয়ার / এমবি