মার্চ ২৬, ২০১৯ ৩:০২ অপরাহ্ণ
Home / ‘ইন্টারন্যাশনাল পোল্ট্রি শো-১৯’র সব খবর’ / পোল্ট্রি খামারি, উদ্যোক্তার প্রাণের মেলার দ্বিতীয় দিন শুরু

পোল্ট্রি খামারি, উদ্যোক্তার প্রাণের মেলার দ্বিতীয় দিন শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: পোল্ট্রি খামারি, উদ্যোক্তা, ব্যবসায়ীদের প্রাণের মেলা আন্তর্জাতিক পোল্ট্রি প্রদর্শনী দ্বিতীয় দিনে গড়িয়েছে। এক ছাদের নিচে মিলছে পোল্ট্রি সংশ্লিষ্ট সব ধরণের তথ্য। খামারিরা জানাতে পারছেন দেশবিদেশের পোল্টির উপকরণসহ নানা বিষয়ে।

‘পোল্ট্রি ফর হেলদি লিভিং স্লোগান’ সামনে নিয়ে গতকাল বৃহস্পতিবার (৭ মার্চ) আনুষ্ঠানিকভাবে উপমহাদেশের পোল্ট্রিখাতের সবচেয়ে বড় আয়োজন ১১তম আন্তর্জাতিক পোল্ট্রি শো শুরু হয়েছে।

রাজধানীর কুড়িল বিশ্বরোড সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেশন সিটি, বসুন্ধরা’য় (আইসিসিবি) চলা এ মেলার প্রথম দিন ছিলো বেশ প্রাণবন্ত।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, এবারের আয়োজনের মূল লক্ষ্য হচ্ছে, পোল্ট্রি শিল্পে বিজ্ঞান ও প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে পুষ্টি ও প্রাণিজ আমিষের চাহিদা পূরণ করা। বিশ্বের ২২টি দেশের প্রায় পাঁচ শতাধিক কোম্পানী এ পোল্ট্রি মেলায় অংশগ্রহণ করবে।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, পোল্ট্রি শিল্পের নতুন নতুন প্রযুক্তি, উপকরণ খামারিরা নিজ চোখে দেখার পাশাপাশি বিস্তর জানতে পারছেন পোল্ট্রি প্রদর্শনীতে। খামারিরা হাতে কলমে এসব উপকরণ সম্পর্কে তথ্য সংগ্রহ করছেন।

মোট কথা এক ছাদের নিচে পোল্ট্রির সব ধরণের উপকরণ ও প্রযুক্তি সম্পর্কে জানার সুযোগ তৈরি হয়েছে মেলার মাধ্যমে।মেলায় আসা খামারি তার জন্যে কোন ধরণের প্রযুক্তি দরকার সে বিষয়েও তিনি তথ্য পাচ্ছেন।

খামারিদের উদ্দেশ্যে দেশ বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্যাভিলিয়ন করা হয়েছে। এসব প্যাভিলিয়ন ও স্টলে থাকা কর্মীরা খামারি, উদ্যোক্তাদের কাছে তুলে ধরছেন তাদের তথ্য। এক ছাদের নিচে এমন সেবা পাওয়ায় পোল্ট্রি খামারিরাও খুশি।

পোল্ট্রি মেলা নিয়ে এগ্রিকেয়ার২৪.কম এ প্রকাশিত প্রতিবেদনগুলো পড়তে আমাদের ফেসবুক পেজে https://www.facebook.com/AgriCare24com-320632075085761/ লাইক দিয়ে সঙ্গে থাকুন। প্রকাশিত সংবাদ চলে যাবে আপনার ফেসবুক ওয়ালে। এছাড়া agricarenews@gmail.com মেইলেও মেইল করে কোন কিছু জানার থাকলে জিজ্ঞাসা করতে পারেন।

 

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

এন্টিবায়োটিক মুক্ত ডিম ও মুরগির মাংস উৎপাদনে অনেক কাজ চলমান

জ্যেষ্ঠ প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: আগামী ২০৩০ সালের  মধ্যে এন্টিবায়োটিক মুক্ত পোল্ট্রি মাংস এবং ডিম উৎপাদনে নিরলস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Show Buttons
Hide Buttons
স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
ইমেইল:Email: agricarenews@gmail.com
মোবাইলঃ 01731639255, 01717622842