নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: বেস্ট কোয়ালিট লিডারশীপ অ্যাওয়ার্ড ২০১৮ (Best Quality Leadership Award-2018) পেয়েছেন দেশের অন্যতম কৃষিভিত্তিক আর্থিক প্রতিষ্ঠান খাঁন এগ্রো ফিড প্রোডাক্টস্ এর ব্যবস্থাপনা পরিচালক মো. সৈয়দুল হক খান।

গত ১০ ডিসেম্বর আমেরিকার অঙ্গরাজ্য লাস ভেগাসে আয়োজিত এক অনুষ্ঠানে European Society for Quality Research (ESQR) কর্তৃপক্ষ অ্যাওয়ার্ড টি মো. সায়েদুল হক খানের হাতে তুলে দেন।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) খাঁন এগ্রো প্রোডাক্টস এর ঢাকা অফিসে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরা হয়।

আলাপকালে দীর্ঘদিন ধরে সুনামের সাথে কৃষি খাতে ব্যবসা করে আসা মো. সৈয়দুল হক খান বলেন, এ অ্যাওয়ার্ড শুধু আমার প্রতিষ্ঠানের নয় বাংলাদেশের সুনাম অর্জন করেছে। এতো বড় আয়োজনে বাংলাদেশের নাম বারবার উচ্চারিত হচ্ছিল, এটা অনেক বড় পাওয়া।

বিশ্বের ৪২টি দেশের ৫২ জন ব্যাক্তিকে বিভিন্ন ক্যাটাগরিতে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয় উল্লেখ করে তিনি জানান, খাঁন এগ্রো ওই আয়োজনে বাংলাদেশের অন্যতম বড় প্রতিনিধিত্ব করতে পেরেছে। এটা সবার জন্য গর্বের।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ কৃষি খাতে বিশেষ অবদানস্বরুপ গোল্ড ক্যাটাগরিতে ওই অ্যাওয়ার্ডটি অর্জন করা সম্ভব হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে মাইজ ভান্ডারী এগ্রো ফার্ম এর ব্যবস্থাপনা পরিচালক শাহজাদা সৈয়দ ইরফানুল হক (জয়) জানান, তরুণ প্রজন্মদের উদ্যোক্তা হওয়ার আহ্বান জানান। এসময়ে তিনি চাকরির পেছেনে ঘুরার মানসিকতা পরিবর্তনের কথা তুলে ধরেন।

খান এগ্রো ফিড প্রোডাক্টস’র সহকারি ব্যবস্থাপক কৃষিবিদ মো. শাহীনুর আলম সুমনের পরিচালনায় সংবাদ সম্মেলনের শুরুতে প্রতিষ্টানটির সেলস অফিসার মো. আলমগীর হোসেন পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন।

এরপর প্রতিষ্ঠানটির সিনিয়র অফিসার (এইচ আর অ্যান্ড এডমিন) নুসরাত জাহান সম্মেলনে আসা অতিথিদের ফুল দিয়ে স্বাগত জানান।

এর আগে ১৮৯টি দেশের মধ্যে শিল্প উদ্যোক্তাদের প্রোডাক্ট কোয়ালিটির উপর তিনি আন্তর্জাতিক কোয়ালিটি ক্রাউন অ্যাওয়ার্ড পান খান এগ্রোর সৈয়দুল হক খান।