রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ১০:০৯
Home > প্রাণী > মাছ, মাংসসহ প্রাণিজ খাদ্য রপ্তানির প্রস্তাব আরব আমিরাতকে
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
মাছ, মাংসসহ প্রাণিজ খাদ্য

মাছ, মাংসসহ প্রাণিজ খাদ্য রপ্তানির প্রস্তাব আরব আমিরাতকে

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: মাছ, মাংসসহ প্রাণিজ খাদ্য রপ্তানির প্রস্তাব আরব আমিরাতকে দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু।

এ প্রস্তব পাওয়ার পর বাংলাদেশ থেকে নিরাপদ ও হালাল প্রাণিজ খাদ্য আমদানিতে আরব আমিরাতের খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রতিমন্ত্রী Maryam bint Mohammed Saeed Hareb Al Mehairi আগ্রহ প্রকাশ করেছেন।

মঙ্গলবার (১৮ জুন, ২০১৯) মৎস্য ও প্রানিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরুর সাথে এক দ্বিপাক্ষিক বৈঠকে সংযুক্ত আরব আমিরাতের খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রতিমন্ত্রীর সাক্ষাত অনুষ্ঠানে আলাপ কালে এ প্রস্তাব দেন প্রতমন্ত্রী আশরাফ খসরু।



মৎস্য প্রতিমন্ত্রীর দফতরে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশের উৎপাদিত মৎস্য ও প্রাণিসম্পদের ব্যাপক উন্নয়ন এবং স্বয়ংসম্পূর্ণতা অর্জনের কথা তুলে ধরে মৎস্য প্রতিমন্ত্রী সংযুক্ত আরব আমিরাতে মাছ ও মাংসসহ প্রাণিজ খাদ্য রপ্তানির পাশাপাশি তাদের টেকনিক্যাল সহায়তারও প্রস্তাব দেন।

সংযুক্ত আরব আমিরাতের প্রতিমন্ত্রী বাংলাদেশের সামুদ্রিক মৎস্যসম্পদ, গরু-মহিষ এবং ডেইরি শিল্পের অবস্থা আগ্রহ সহকারে অবহিত হন। তিনি বাংলাদেশের উৎপাদিত মৎস্য ও প্রানিজ খাদ্য নিরাপদ ও হালাল হবে কিনা, তা জানতে চান।

আরও পড়ুন: রাস্তায় দুধ ঢেলে প্রতিবাদ জানালেন খামারিরা

কমছে মহিষের সংখ্যা ৪২ লাখ থেকে ৬ লাখে ঠেকেছে

বাংলাদেশের উৎপাদিত প্রাণিজ খাদ্য ১০০% নিরাপদ ও হালাল বলে আমিরাতের প্রতিমন্ত্রীকে জানানো হয়। এদেশের মাছ রপ্তানিতে ইউরোপীয় ইউনিয়ন কর্তৃক অনাপত্তি সনদ প্রাপ্তির কথাও আরব আমিরাতের প্রতিমন্ত্রীকে জানান প্রতিমন্ত্রী। উভয় মন্ত্রী দুদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার করার কথাও উল্লেখ করে ভবিষ্যতে আবারো দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবার আশাবাদ ব্যক্ত করেন।

 সংযুক্ত আরব আমিরাতের প্রতিনিধিদলে বাংলাদেশে নিযুক্ত সেদেশের রাষ্ট্রদূত Saed Mohammed Saed Hmaid Almheiri ছাড়াও অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং বাংলাদেশের পক্ষে মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল, মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান দিলদার আহমদ, মৎস্য অধিদফতরের মহাপরিচালক আবু সাইদ মোঃ রাশেদুল হক, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক হীরেশ রঞ্জন ভৌমিক, মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড ইয়াহিয়া মাহমুদ, প্রানিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক নাথুরাম সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

মাছ, মাংসসহ প্রাণিজ খাদ্য রপ্তানির প্রস্তাব আরব আমিরাতকে সংবাদটি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার (পিআরও) মোঃ শাহ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

গরুর মাংসের দাম কমানো

গরুর মাংসের দাম কমানো সম্ভব, যা করতে হবে

মো. শাহ এমরান, স্বপ্ন ডেইরি’র স্বত্বাধিকার ও তরুণ শিক্ষিত উদ্যোক্তা, এগ্রিকেয়ার২৪.কম: গরুর মাংসের দাম কমানো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842