মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ১১:১১
Home > প্রাণী > মৎস্য প্রাণিসম্পদ অধিদফতর, সংস্থার সাথে মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তিস্বাক্ষরিত
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
মৎস্য প্রাণিসম্পদ অধিদফতর, সংস্থার

মৎস্য প্রাণিসম্পদ অধিদফতর, সংস্থার সাথে মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তিস্বাক্ষরিত

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: মৎস্য প্রাণিসম্পদ অধিদফতর, সংস্থার সাথে মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তিস্বাক্ষরিত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ জুন) প্রাণিসম্পদ অধিদফতরের সম্মেলন কক্ষে এ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন মৎস্য ও প্রানিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু।



মৎস্য প্রাণিসম্পদ অধিদফতর, সংস্থার সাথে মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত অনুষ্ঠানে মন্ত্রণালয়ের আওতাধীন মৎস্য অধিদফতর, প্রানিসম্পদ অধিদফতর, মৎস্য গবেষণা ইনস্টিটিউট, প্রানিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালকেরা  যথাক্রমে আবু সাইদ মোঃ রাশেদুল হক, ডা হীরেশ রঞ্জন ভৌমিক, ড ইয়াহিয়া মাহমুদ ও নাথুরাম সরকার এবং মৎস্য উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান দিলদার আহমদ, ভেটেরিনারি কাউন্সিলের রেজিস্ট্রার ডা. এমরান হোসেন খান, চট্টগ্রামস্থ মেরিন ফিশারিজ একাডেমির অধ্যক্ষ ক্যাপ্টেন মাসুক হাসান আহমেদ ও মৎস্য ও প্রানিসম্পদ তথ্য দফতরের উপপরিচালক শেফাউল হকের সাথে মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল পৃথক-পৃথকভাবে চুক্তিস্বাক্ষর করেন।

প্রতিমন্ত্রী চুক্তিস্বাক্ষরকে স্বাগত জানিয়ে বলেন, সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতেই দেশের সুশাসন সংহতকরণে বদ্ধপরিকর।

তিনি বলেন, প্রশাসনের স্বচ্ছতা, জবাব্দিহিতা এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতার উন্নয়নে ২০১৪-১৫ অর্থবছর থেকে মন্ত্রণালয়ের সাথে অধীনস্থ দফতরেগুলোর বার্ষিক কর্মসম্পাদন চুক্তিস্বাক্ষরের (APA) পদ্ধতি চালু করেছে।

আরও পড়ুন: কমছে মহিষের সংখ্যা ৪২ লাখ থেকে ৬ লাখে ঠেকেছে

গবেষণার অভিজ্ঞতায় নতুন প্রযুক্তি উদ্ভাবনে বৈদেশিক মুদ্রা সাশ্রয়ের আহ্বান প্রতিমন্ত্রীর

সচিব রইছউল আলম মণ্ডল বলেন, ২০১৫-১৬ অর্থবছর থেকে এই মন্ত্রণালয় এ চুক্তিস্বাক্ষরের মাধ্যমে বেশ উপকৃত হচ্ছে এবং ২০১৬-১৭ ও ২০১৭-১৮ অর্থবছর থেকে এ ব্যাপারে সুনাম অর্জন করে যাচ্ছে।

অনুষ্ঠানে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুবোল বোস মনি ছাড়াও দফতর ও সংস্থার উর্ধতন অফিসারগণ উপস্থিত ছিলেন। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোঃ শাহ আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

সফলভাবে গাভীর কৃত্রিম প্রজননের

সফলভাবে গাভীর কৃত্রিম প্রজননের সময়ে যেসব বিষয়ে লক্ষ্য রাখা উচিত

প্রাণি ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: সফলভাবে গাভীর কৃত্রিম প্রজননের সময়ে যেসব বিষয়ে লক্ষ্য রাখা উচিত এ নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842