সর্বোচ্চ রেমিট্যান্স আহরণে গোল্ড

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: রেমিট্যান্স আহরণে অন্যতম ভূমিকা পালন করছে দেশের অন্যতম বৃহৎ বেসরকারি ব্যাংকিং প্রতিষ্ঠান ইসলামী ব্যাংক। তার স্বীকৃতি স্বরুপ এবার সর্বোচ্চ রেমিট্যান্স আহরণে গোল্ড রেমিট্যান্স অ্যাওয়ার্ড পেলো ইসলামী ব্যাংক।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ২০১৯ সালে সর্বোচ্চ বৈদেশিক রেমিট্যান্স আহরণের জন্য সেন্টার ফর এনআরবি কর্তৃক ‘গোল্ড রেমিট্যান্স অ্যাওয়ার্ড ২০২০’ লাভ করেছে।

পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আবদুল মোমেন, এমপি ও প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান এর নিকট থেকে ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর ও ইন্টারন্যাশনাল ব্যাংকিং উইং প্রধান মো. ওমর ফারুক খান এ আওয়ার্ড গ্রহণ করেন।

গত শনিবার (৮ ফেব্রুয়ারি, ২০২০) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সেন্টার ফর এনআরবি আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরষ্কার তিনি গ্রহণ করেন।

এসময় ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ গোলাম রব্বানী ও সেন্টার ফর এনআরবি’র চেয়ারম্যান এম এস সেকিল চৌধুরী উপস্থিত ছিলেন।

সর্বোচ্চ রেমিট্যান্স আহরণে গোল্ড রেমিট্যান্স অ্যাওয়ার্ড পেলো ইসলামী ব্যাংক শিরোনামের সংবাদটির তথ্য ইসলামী ব্যাংকের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট নজরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে।

আরও পড়ুন: ইসলামী ব্যাংক রংপুরে এজেন্ট ব্যাংকিং ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

প্রসঙ্গত, উইকিপিডিয়ার তথ্য মতে, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বাংলাদেশে ইসলামী ব্যাংকিং ধারার পথিকৃৎ। এটি ইসলামী শরিয়াহ মোতাবেক পরিচালিত দক্ষিণ এশিয়ার প্রথম ইসলামি ব্যাংক। ব্যাংকটি ১৯৮৩ সালের ১৩ই মার্চ কোম্পানি আইন, ১৯১৩-এর অধীনে একটি পাবলিক লিমিটেড কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত হয়।

দীর্ঘদিন ধরে ব্যাংকটি দেশের গ্রাহকদের আস্থার সাথে সেবা দিয়ে আসছে। এতে ব্যাংকটির প্রতি গ্রাহকের আস্থাও তৈরি হয়েছে।