আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: আগামী ২৪ ঘণ্টায় চার বিভাগে বৃষ্টি ও বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারীধরনের কুয়াশা পড়তে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আজ শনিবার (২১ নভেম্বর, ২০২০) বেলা ১১টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর পক্ষ থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

শনিবার আবহাওয়া অফিস জানায়, দেশের খুলনা, রাজশাহী ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যান্য জায়গায় আংশিক মেঘলাসহ আকাশ প্রধানত শুষ্ক থাকতে পারে।

তবে মধ্য রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। আর তাপমাত্রার বিষযে বলা হয়েছে, সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

ঢাকায় বাতাসের গতি ও দিক: উত্তরপশ্চিম/উত্তর দিক থেকে ঘণ্টায় (০৫-১০) কি.মি.। যা অস্থায়ীভাবে দমকায় ঘণ্টায় (২৫ থেকে ৩৫) কি. মি.।

সিনপটিক অবস্থা: মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আজ শনিবার (২১ নভেম্বর) সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৯৫%। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১১ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ১৮ মিনিটে। পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়া অবস্থা (তিনদিন) রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে।

আরও পড়ুন: বাকৃবিতে কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নীতকরণে কর্মশালা

আগামী (শনিবার) ২৪ ঘণ্টায় চার বিভাগে বৃষ্টি শিরোনামে সংবাদটির তথ্য বাংলাদেশ আবহাওয়া অধিদফতর নিশ্চিত করেছে। পাঠক প্রতিদিনের আবহাওয়া এর সংবাদের আপডেট পেতে এগ্রিকেয়ার২৪.কম এর ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন। আমরা প্রতিদিন দেশের আবহাওয়া পরিস্থিতি তুলে থাকি।

এছাড়া আপনাদের এলাকার আবহাওয়া পরিস্থিতি বা সংবাদ বা ছবি পাঠাতে পারেন আমাদের। আমরা তা সংবাদ আকারে তুলে ধরবো। দেশের সর্ববৃহৎ কৃষিভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল এগ্রিকেয়ার২৪.কম কৃষির সব সংবাদ জানতে সঙ্গেই থাকুন।