নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: আজকের আবহাওয়ার পূর্বাভাস জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো: আব্দুল হামিদ মিঞা জানান, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি ঘনীভূত হয়ে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় নিম্নচাপে পরিণত হয়েছে।

পরবর্তীতে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে আজ সন্ধ্যা ছয়টায় একই এলাকায় অবস্থান করছে ৬.৫ ডিগ্রি উত্তর এবং দ্রাঘিমাংশ ৮৩.০৬ ডিগ্রি পূর্ব। এটি আরও ঘনীভূত হয়ে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশে ও পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

আজ শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর (বিএমডি) জানিয়েছে,  সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আগামী ২ দিনের তাপমাত্রা পরিবর্তিত হবে। আগামী ৫ দিনের আবহাওয়ায় তাপমাত্রা বাড়বে।

পড়তে পারেন: রাজশাহীতে প্রতিপিস ডিমের দাম ১৪ টাকা!

গত ২৪ ঘন্টায় টেকনাফে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলিসিয়াস রেকর্ড করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সর্বনিন্ম তাপমাত্রা ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস শ্রীমঙ্গল। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩১ দশমিক ৪ ডিগ্রি ও সর্বোনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘন্টায় দেশের কোথাও বৃষ্টিপাত হয়নি।

পড়তে পারেন: মাছ চাষে কোটিপতি ফরহাদ, চলতি বছরে ৭০ লাখ!

আবহাওয়া অফিস আরও জানায়, ঢাকায় বাতাসের গতি দক্ষিণ-পূর্ব/দক্ষিণ দিক থেকে ঘন্টায় (০৬-১২) কিঃ মিঃ । আজ সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৩৫ শতাংশ। আগামীকাল ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ০৩ মিনিট আর আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ১৭ মিনিটে।

এগ্রিকেয়ার/এমএইচ