ইউএস ট্রেড শোতে দৃষ্টিনন্দন

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: দেশের বেসরকারি ব্যাংকিং খাতে সব সময়ই উজ্জল ইসলামী ব্যাংক লিমিটেড। এবর ইউএস ট্রেড শোতে দৃষ্টিনন্দন স্টল স্থাপনে পুরস্কার পেলো ইসলামী ব্যাংক।

আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশের আয়োজনে গত ২৭-২৯ ফেব্রুয়ারি, ২০২০ অনুষ্ঠিত ‘ইউএস ট্রেড শো-২০২০’ এ সমৃদ্ধ স্টল স্থাপনের জন্য পুরস্কার পেয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

ছবিতে ব্যাংকটির এমন অর্জনের ক্রেস্ট হাতে ইসলামী ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোঃ মাহবুব উল আলম, অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মোঃ ওমর ফারুক খান এবং ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া।

ওই ট্রেড শো’তে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের ডেপুটি চিফ অব মিশন জোয়েন ওয়াগনার ও আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ এর সভাপতি সৈয়দ এরশাদ আহমেদ গত ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ইসলামী ব্যাংকের স্টল উদ্বোধন করেন।

এছাড়া বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার ২৯ ফেব্রুয়ারি ইসলামী ব্যাংকের স্টল পরিদর্শন করে নান্দনিকতার ভুয়সী প্রশংসা করেন।

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে উক্ত ট্রেড শো’তে মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে বাণিজ্যিক সম্পর্কযুক্ত ৭৮টি স্টলের মাধ্যমে দেশীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের পণ্য ও সেবা প্রদর্শন করা হয়েছে।

আরও পড়ুন: কক্সবাজারে ইসলামী ব্যাংকসহ ৫ ব্যাংকের ডিজিটাল ব্যাংকিং মেলা অনুষ্ঠিত

ইউএস ট্রেড শোতে দৃষ্টিনন্দন স্টল স্থাপনে পুরস্কার পেলো ইসলামী ব্যাংক শিরোনামের সংবাদটির তথ্য ইসলামী ব্যাংকের জনসংযোগ শাখা থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এগ্রিকেয়ার২৪.কম কে নিশ্চিত করা হয়েছে।

প্রসঙ্গত, উইকিপিডিয়ার তথ্য মতে, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বাংলাদেশে ইসলামী ব্যাংকিং ধারার পথিকৃৎ। এটি ইসলামী শরিয়াহ মোতাবেক পরিচালিত দক্ষিণ এশিয়ার প্রথম ইসলামি ব্যাংক। ব্যাংকটি ১৯৮৩ সালের ১৩ই মার্চ কোম্পানি আইন, ১৯১৩-এর অধীনে একটি পাবলিক লিমিটেড কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত হয়। এছাড়া সেবার দিক দিয়েও ব্যাংকটি প্রথম দিকে রয়েছে।