ইউএস-বাংলার বিমান বহরে ৫ম

ভ্রমণ ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: ইউএস-বাংলার বিমান বহরে ৫ম ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ যোগ হয়েছে। এর ফলে বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের এয়ারক্রাফটের সংখ্যা বারোটি। যা বাংলাদেশের বেসরকারী বিমান পরিবহন সংস্থার মধ্যে সর্বোচ্চ।

আজ শুক্রবার (১৭ জানুয়ারী ২০২০) দুপুর ৩টা ২৫মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরন করে ৫ম এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটি।



নতুন যুক্ত হওয়া এয়ারক্রাফটটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের পরিচালক-অপারেশনস্ ক্যাপ্টেন মনিরুল হক জোয়ারদার ও পরিচালক প্রশাসন মুসা মোল্লাহ।

ফ্রান্সের ফ্র্যান্কাজল এয়ারপোর্ট থেকে মিশর ও ওমান হয়ে নতুন সংযোজিত এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরন করে। অবতরনের পর এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়।

নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটিতে ৭২টি আসন রয়েছে। যা দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করা হবে।

এখানে উল্লেখ্য যে, ১৭ জুলাই ২০১৪ দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে।

নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০সহ বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে মোট বারোটি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ৮-কিউ৪০০ ও পাঁচটি এটিআর ৭২-৬০০।

ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ”স্লোগান নিয়ে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স, অধিকতর অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার লক্ষ্যে চলতি মাসের মধ্যে আরো একটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বিমান বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

এছাড়া আগামী জুন মাসের মধ্যে ব্র্যান্ডনিউ আরো চারটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ইউএস-বাংলার  বিমান বহরে যুক্ত করে অভ্যন্তরীণ বিমান পরিবহনকে আরো বেশী শক্তিশালী নেটওয়ার্কের আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

বর্তমানে অভ্যন্তরীণ সকল রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে।

৫ম এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করার সময় ইউএস-বাংলা এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ইউএস-বাংলার বিমান বহরে ৫ম ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ সংবাদটির তথ্য ইউএস-বাংলা এয়ারলাইন্সের পক্ষে মহাব্যবস্থাপক (জনসংযোগ)মোঃ কামরুল ইসলাম এগ্রিকেয়ার২৪.কম কে জানিয়েছেন।