ধর্ম ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: আগামী ৩০ অক্টোবর শুক্রবার সারা দেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উৎযাপিত হবে বলে জানিয়েছে জাতীয় চাঁদ দেখা কমিটি

বাংলাদেশের আকাশে আজ কোথাও পবিত্র রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে আগামী ১৯ অক্টোবর সোমবার থেকে পবিত্র রবিউল আউয়াল মাস গণনা শুরু হওয়ার তথ্য জাতীয় চাঁদ দেখা কমিটি জানিয়েছে গত শনিবার (২৩ অক্টোবর ২০২০)।

ইসলাম ধর্মমতে, সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হযরত মুহাম্মদ (সা.) নবুয়তের সিলসিলায় শেষ নবী। তার জন্ম ও ওফাত দিবস ১২ রবিউল আউয়াল। দিনটি মুসলমানদের কাছে এক পবিত্র দিন। ধর্মপ্রাণ মুসলমানরা দিনটিকে অত্যন্ত মর্যাদার সঙ্গে পালন করেন।

সারা আরব বিশ্ব যখন পৌত্তলিকতার অন্ধকারে ডুবে গিয়েছিল, তখন মহান আল্লাহ পাক তাঁর পেয়ারা হাবিব বিশ্বনবী (সা.)-কে বিশ্বজগতের রহমতস্বরূপ পাঠিয়েছিলেন। তিনি ৪০ বছর বয়সে নবুয়ত লাভ করেন। এরপর বিশ্ববাসীকে মুক্তি ও শান্তির পথে আহ্বান জানান। সব ধরনের কুসংস্কার, গোঁড়ামি, অন্যায়, অবিচার ও দাসত্বের শৃঙ্খল ভেঙে মানবসত্তার চিরমুক্তির বার্তা বহন করে এনেছিলেন তিনি। এরপর মহানবী (সা.) দীর্ঘ ২৩ বছর এ বার্তা প্রচার করে ৬৩ বছর বয়সে ইহলোক ত্যাগ করেন।

এগ্রিকেয়ার/এমএইচ