উত্তরাঞ্চলে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহের

আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলে জানিয়েছে  বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। আজ শুক্রবার (০৪ ডিসেম্বর, ২০২০) সন্ধ্যা ৬ ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বােভাসে এমন তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস।

পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে ভোর পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। ঢাকায় বাতাসের গতি ও দিক: উত্তরপশ্চিম/উত্তর দিক থেকে ঘণ্টায় (০৬-১২) কি.মি.।

আরও পড়ুন: আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস

সিনপটিক অবস্থা: শ্রীলঙ্কা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় “ বুরেভী” পশ্চিম দিকে সরে গিয়ে এবং দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এটি আজ সন্ধ্যা ৬ টায় (০৪ ডিসেম্বর, ২০২০) মান্নার উপসাগর ও তৎসংলগ্ন এলাকায় (০৯.০ ডিগ্রী হয়ে উত্তর অক্ষাংশ এবং ৭৮.৫ ডিগ্রী পূর্ব দ্রাঘীমাংশ ) এলাকায় অবস্থান করছিলো। এটি আরও পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে আরও দুর্বল হতে পারে।উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

আজ শুক্রবার (০৪ ডিসেম্বর, ২০২০) সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৬৮%। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১১ মিনিটে।আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ২৭ মিনিটে। আগামী তিন দিনে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

আরও পড়ুন:বাকৃবিতে কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নীতকরণে কর্মশালা

কমতে পারে রাতের তাপমাত্রা শিরোনামে সংবাদটির তথ্য বাংলাদেশ আবহাওয়া অধিদফতর নিশ্চিত করেছে। পাঠক প্রতিদিনের আবহাওয়া এর সংবাদের আপডেট পেতে এগ্রিকেয়ার২৪.কম এর ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন। আমরা প্রতিদিন দেশের আবহাওয়া পরিস্থিতি তুলে থাকি।

এছাড়া আপনাদের এলাকার আবহাওয়া পরিস্থিতি বা সংবাদ বা ছবি পাঠাতে পারেন আমাদের। আমরা তা সংবাদ আকারে তুলে ধরবো। দেশের সর্ববৃহৎ কৃষিভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল এগ্রিকেয়ার২৪.কম কৃষির সব সংবাদ জানতে সঙ্গেই থাকুন।

এগ্রিকেয়ার / এমবি