জ্যেষ্ঠ প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: আন্তর্জাতিক কৃষি প্রযুক্তি মেলা ৮ম ‘এগ্রোটেক বাংলাদেশ-২০১৮’ তে ভালো মানের সেবা, প্যাভিলিয়নসহ নানা গুণাবলীর কারণে দ্বিতীয় সেরা স্থান অর্জন করেছে ক্যাপ্টেইনস গ্রুপ।

দেশের বৃহৎ আর্থিক এ প্রতিষ্ঠানের প্যাভিলিয়নটি সাজানো হয়েছিলো আকর্ষণীয়ভাবে। এছাড়া দর্শনার্থীদের সেবামূলক তথ্য সরবরাহ, বিশাল প্রজেক্টরের মাধ্যমে ভিডিও তথ্য উপস্থাপনসহ নানা আয়োজন ছিলো। এই ভালোর স্বীকৃতি হিসেবে মিললো দ্বিতীয় স্থানের পুরুস্কার।

পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়া ও লিমরার উদ্যোগে ১৮টি দেশের অংশগ্রহণে ৩ দিনব্যাপী এ মেলার সমাপনী অনুষ্ঠানে পুরুস্কার দেয়া হয়।

মেলা উপলক্ষে ক্যাপ্টেইনস গ্রুপ গ্রাহকের সম্মানে সর্বনিম্ন ঘণ্টায় ১০ টন ‍ফিড মিল অথবা দিনে ১০০ টন ফ্লাওয়ার মিলের চুক্তি (টার্ন কী প্রজেক্ট সিগন্যাচারে) সম্পাদন করলেই (স্বাক্ষরিত) উপহার হিসেবে ব্র্যান্ড নিউ হুয়ান্দাই এসেন্ট ব্লু এর আয়োজন করেছিলো।

ক্যাপ্টেইনস গ্রুপ (CAPTAINS GROUP) এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এম কে বিশ্বাষ স্বপ্নিল এগ্রিকেয়ার২৪.কম এসব তথ্য জানান।

তিনি বলেন, ফ্লাওয়ার, রাইস, তেল, ডাল, ব্র্যান ওয়েল, ফিডসহ যে কোনো কৃষিপণ্যে ও খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলতে যাবতীয় প্রযুক্তিগত (টেকনোলোজি) ও পরামর্শমূলক (কনসালটেন্সি) সমাধান দিচ্ছে ক্যাপ্টেইনস গ্রুপ।

২০০৭ সাল থেকে যাত্রা শুরু হলেও ২০০৯ সালে পুরোদমে কার‌্যক্রম শুরু করা এ প্রতিষ্ঠান খুব দ্রুত দেশের শিল্প উদ্যোক্তাদের আস্থার প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি লাভ করেছে। বিশ্বের সব নামকরা প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত থেকে এসব সেবা দিচ্ছে ক্যাপ্টেইনস গ্রুপ।

আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত এ মেলার সমাপনী অনুষ্ঠানে আরডিএ পরিচালক ড. এ কে এম জাকারিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমবায় নিবন্ধক মো. আবদুল মজিদ। আরডিএ পরিচালক প্রকৌশলী মো. নজরুল ইসলাম খান, অংশগ্রহণকরীদের মধ্যে আশিক খান ও একলাসুল হক।

মেলায় বাংলাদেশ সহ ১৮ দেশের কৃষি প্রযুক্তি নির্ভর যন্ত্রপাতি, খাদ্য ও কৃষি পণ্য প্রক্রিয়াজাতকরণ প্রযুক্তির ৬৪০টি স্টল স্থান পেয়েছিল।