ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ৭দিন বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সচিব শাহিনুর ইসলাম জানান, আগামী ২২ অক্টোবর থেকে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আরও পড়ুন:এবার পেঁয়াজ পাঠাতে নানা শর্ত জুড়ে দিল ভারত

এ উপলক্ষে ভারতের হিলি এক্সপোর্টার্স অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অশোক কুমার মন্ডল স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে উৎসবটি যথাযথভাবে পালনের লক্ষ্যে আগামী ২১ অক্টোবর বুধবার থেকে ২৭ অক্টোবর মঙ্গলবার পর্যন্ত হিলি স্থলবন্দর দিয়ে কোন পণ্য ভারত থেকে বাংলাদেশে রপ্তানি ও বাংলাদেশ থেকে ভারতে আমদানি না করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

আরও পড়ুন: ‘দেশি পেঁয়াজের ওপর নির্ভরশীলতা বাড়াতে হবে’

একই সঙ্গে ২৮ অক্টোবর বুধবার থেকে বন্দর দিয়ে দুই দেশের মাঝে পুনরায় আন্তর্জাতিক আমদানি রপ্তানি বাণিজ্য শুরু হবে বলেও পত্রে জানানো হয়েছে। এদিকে  হিলি ইমিগ্রেশন চেকপোস্টের অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুজ্জামান জানান, হিলি ইমিগ্রেশন চেকপোস্ট সকল ধরণের সরকারি ও বেসরকারি ছুটির আওতামুক্ত থাকে। তাই একারণে এই দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

দুর্গাপূজা উপলক্ষে ৭দিন আমদানি-রপ্তানি বন্ধ শিরোনামে সংবাদের তথ্য দেশ রুপান্তর থেকে সংগ্রহ করা হয়েছে।

এগ্রিকেয়ার / এমবি