কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: দেশে এক সময় খাদ্যের ঘাটতি ছিলো, বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে বলে জানিয়েছেন কৃষি মন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক। তিনি বলেন, চাল উৎপাদনে ইন্দোনেশিয়াকে টপকে তৃতীয় হয়েছে। কৃষির অন্যান্য ক্ষেত্রেও এসেছে অনেক সাফল্য ।

শনিবার (০৭ নভে্বের ২০২০) সকালে মানিকগঞ্জের জেলা পরিষদ মিলনায়তনে ‘জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায়’ মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সাল থেকে ধারাবাহিকভাবে অত্যন্ত সফলভাবে সরকার পরিচালনা করছেন। দেশের জনগণের নিরাপত্তা নিশ্চিত করেছেন। দেশে শান্তি ও স্থিতিশীলতা নিয়ে এসেছেন। ফলে অর্থনীতির সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নতি হয়েছে যা বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে।

আরও পড়ুন: দেশে খাদ্য উৎপাদনে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী বলেন, অর্থনীতির এমন কোন দিক নাই যেখানে কোন ঊন্নয়ন হয় নাই। ভৌত অবকাঠামো, বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, তথ্যপ্রযুক্তিসহ প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন আজ দৃশ্যমান। গ্রামীণ বাংলাদেশকে সত্যিকারের শহরের রূপান্তর করতে হলে গ্রামীণ মানুষের আয় বাড়াতে হবে। তাদের আয় না বাড়লে জীবনযাত্রার মানকে উন্নত করা সম্ভব নয়। রাজনীতিকে মানুষের কল্যাণ ও মঙ্গলের কাজে লাগাতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনানুযায়ী মানুষের সেবায় আমাদের নিয়োজিত থাকতে হবে। মানুষের কল্যাণ ও মঙ্গল করাই হলো রাজনীতি।

আরও পড়ুন: শান্তিতে নোবেল পাওয়ায় বিশ্ব খাদ্য কর্মসূচিকে কৃষিমন্ত্রীর অভিনন্দন

মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে বর্ধিত সভায় ভার্চুয়ালি বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ ছাড়াও সভায় বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সাংসদ নাঈমুর রহমান দুর্জয়, সাংসদ মমতাজ বেগম এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো: আব্দুস সালাম প্রমুখ বক্তব্য রাখেন।

এগ্রিকেয়ার / এমবি