ইউসুফ আলী সুমন, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর পত্নীতলা উপজেলার খিরসীন গ্রামে প্রকাশ্য দিবালোকে পুকুরে বিষ প্রয়োগে ১০ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ উঠেছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টার পর ব্যক্তি মালিকানা পুকুরে প্রকাশ্য দিবালোকে বিষ প্রয়োগের ঘটনাটি ঘটে বলে জানা গেছে। বিভিন্ন প্রজাতির প্রায় ১০ লাখ টাকার পোনা মাছ মরে ভেসে উঠে ।

প্রত্যক্ষদর্শী খিরসীন গ্রামের আমিনুল ইসলাম, মৌলানা আব্দুল কাদের, আবুল কাশেম এগ্রিকেয়ার২৪.কমকে জানায়, খিরসীন গ্রামের ইমামউদ্দীনের পুত্র তৌফিক, আবু হাসান এবং এখলাছ বৃহস্পতিবার সকাল ১০টার পর প্রকাশ্য দিবালোকে বিষ প্রয়োগ করে চলে যায়। কিছু পর মাছ পুকুরে ছোটাছুটি করতে থাকে এবং মরে ভেসে উঠে।

পুকুরের মালিক মোঃ হুমাউন কবির চৌধুরী এগ্রিকেয়ার২৪.কমকে জানান, তাঁর পুকুরের মোট জলা ৭ বিঘা। এ পুকুরে কারো অংশ নেই। যারা বিষ দিয়েছে প্রতিহিংসা বা ক্ষতি করার জন্য পুকুরে বিষ প্রয়োগ করেছে। এতে আমার প্রায় ১০ লাখ টাকার বেশি ক্ষতি সাধন করেছে।

প্রকাশ্য দিবালোকে যারা বিষ প্রয়োগ করেছে তাদের সাক্ষাৎ না পাওয়ায় তাদের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। মোঃ হুমাউন কবির চৌধুরী বাদী হয়ে তৌফিক, আবু হাসান এবং এখলাছ সহ ৫ জনকে আসামী করে থানায় একটি মামালা দায়ের করেন।

এ বিষয়ে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী এগ্রিকেয়ার২৪.কমকে বলেন, মাছ মারা যাওয়া বিষয়ে কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। ঐ পুকুরের বিষয়ে ইতোমধ্যেই জানা গেছে, এটা তাদের পারিবারিক বিষয়। চাচা- ভাতিজার মধ্যে একটা দ্বন্দ আছে। সেইসাথে উভয় পক্ষেরই অলিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

 

এগ্রিকেয়ার/ এমএইচ