নোবিপ্রবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন

নোবিপ্রবি প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: নোবিপ্রবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন আগামীকাল (২৬ ফেব্রু;) শুরু হচ্ছে। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এর ছায়া জাতিসংঘ সংগঠনটি ৪র্থ বারের মত আয়োজন করতে যাচ্ছে জাতিসংঘ সম্মেলন-২০২০।

আগামীকাল বুধবার (২৬ ফেব্রুয়ারি, ২০২০) থেকে শুরু হয়ে সম্মেলন চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। জাতিসংঘ কর্তৃক নির্দেশিত ১৭টি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার ৭ নম্বর লক্ষ্যমাত্রা “সাশ্রয়ী মূল্য এবং পরিষ্কার শক্তি” এই প্রতিপাদ্য নিয়ে অনুষ্ঠিত হবে সম্মেলনটি।

আজ মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি, ২০২০) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ২ এর ব্যবসায় শিক্ষা বিভাগের ক্লাসরুমে আয়োজিত প্রেস কনফারেন্সের মাধ্যমে সম্মেলনের বিষয় তুলে ধরেন নোবিপ্রবি ছায়া জাতিসংঘ সম্মেলন ২০২০ এর মহাসচিব সাগিরুল আলম এবং মহাপরিচালক মোসাদ্দেক বিল্লাহ।

প্রেস কনফারেন্সে জানানো হয়, সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকবেন উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম, বিশেষ অতিথি হিসেবে থাকবেন কোষাধ্যক্ষ ড. মো. ফারুক উদ্দিন, রেজিস্ট্রার ড. আবুল হোসেন, প্রক্টর ড. নেওয়াজ মো. বাহাদুর এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক আফসানা মৌসুমি।

সংগঠনের এডভাইজার হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন ওশেনোগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপক নাজমুস সাকিব খান। আয়োজকদের দাবী এই সম্মলনের মাধ্যমে প্রতিনিধিরা উপস্থিত বুদ্ধি, যুক্তি প্রদান, নেতৃত্বদান ইত্যাদির গুনাবলী অর্জনসহ পারস্পরিক যোগাযোগ বৃদ্ধির মাধ্যমে এক শক্তিশালী নেটওয়ার্ক তৈরি করতে পারবে।

সম্মেলনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সহ দেশের বিভিন্ন সনামধন্য স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ২০০ জন প্রতিনিধি   ৬ টি কমিটিতে বিভিন্ন দেশের প্রতিনিধিত্ব করবেন। সম্মেলনটিতে নলেজ পার্টনার হিসেবে থাকবে জাতিসংঘ তথ্য সংস্থা এবং স্ট্রাটেজিক পার্টনার হিসেবে থাকবে জাতিসংঘ বাংলাদেশ।

নোবিপ্রবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন আগামীকাল (২৬ ফেব্রু;) শুরু হচ্ছে, এমন আয়োজনে এগ্রিকেয়ার২৪.কম এর পক্ষ থেকে শুভ কামনা।

আরও পড়ুন: শিক্ষকদের গবেষণায় পর্যাপ্ত সময় ব্যয় করতে হবে; নোবিপ্রবি উপাচার্য

প্রসঙ্গত, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের নোয়াখালী জেলায় অবস্থিত একটি সরকারী উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান। নোয়াখালী জেলার সোনাপুরে ১০১ একর জায়গা ওপর বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত।