ন্যাশনাল ব্যাংকে ‘বঙ্গবন্ধু কর্ণার’

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ন্যাশনাল ব্যাংকে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৬ মার্চ, ২০২০) ন্যাশনাল ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে ‘বঙ্গবন্ধু কর্ণারটি উদ্বোধন করা হয়।

ব্যাংকের পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারপার্সন মিসেস পারভীন হক সিকদার, এমপি আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে মুজিব কর্ণারটি উদ্বোধন করেন।

এসময় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী মোসতাক আহমেদ, ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ- এম এ ওয়াদুদ এবং এ এস এম বুলবুল, উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দের মধ্যে সৈয়দ রইস উদ্দীন, মো. একরামুল হক, আরিফ মোহাম্মদ শাহিদুল হক, প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ন্যাশনাল ব্যাংক প্রতিষ্ঠার শুরু থেকেই জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে পুঁজি করে দেশের অর্থনৈতিক উন্নয়ন ও অবকাঠামো পুনর্গঠনে কাজ করে যাচ্ছে। এ ব্যাংক প্রতিষ্ঠার পেছনে জনগণকে অর্থনৈতিক নিরাপত্তা দেওয়া ও ঝুঁকি মুক্ত করাই ছিল মূল লক্ষ্য। মুজিব কর্ণার থেকে বঙ্গবন্ধু, স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযদ্ধসহ দেশের ইতিহাস সম্পর্কে জানা যাবে।

ন্যাশনাল ব্যংকের এই মুজিব কর্ণারে বঙ্গবন্ধুর একটি আবক্ষ মূর্তিসহ, জাতির পিতার জীবন, কর্ম ও আদর্শের ওপর বই, ছবির সংগ্রহশালা তৈরি করা হয়েছে। এছাড়া বঙ্গবন্ধু ও বাংলাদেশের মুক্তি সংগ্রামের ইতিহাস ও ঐতিহ্যের বিভিন্ন বইসমূহ স্থান পেয়েছে এই কর্ণারে। এখান থেকে গ্রাহক ও ব্যাংক কর্মকর্তারা বঙ্গবন্ধুর কর্ম ও জীবনাদর্শ সম্পর্কে জ্ঞান লাভ করতে পারবেন।

ন্যাশনাল ব্যাংকে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন শিরোনামের সংবাদটির তথ্য ব্যাংকটির জনসংযোগ শাখা থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

আরও পড়ুন: ন্যাশনাল ব্যাংকের ‘ক্রেডিট অপারেশন ও রিস্ক ম্যানেজমেন্ট ইন ব্যাংক’ ট্রেনিংয়ের উদ্বোধন