নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: মুন্সীগঞ্জের গজারিয়ায় একটি পোল্ট্রি ফার্মের ছয় শতাধিক মুরগির বাচ্চাকে খাবারের পানিতে বিষ দিয়ে মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। এতে দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বুধবার (২৮ অক্টোবর ২০২০) রাতে কোন এক সময় এ ঘটনা ঘটে।  ফার্মের দুর্গন্ধের কারণে দুই প্রতিবেশি এই কাজ করেছে বলে সন্দেহ করছেন খামারি। এ ঘটনায় গজারিয়া থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: নওগাঁয় ধানের সাথে এ কেমন শত্রুতা!

অভিযোগ করে পোল্ট্রি ফার্মের মালিক আবু বক্কর সিদ্দিক গণমাধ্যমকে জানান, বুধবার ভোরে ফার্মে গিয়ে দেখি ৬ শতাধিক মুরগির বাচ্চা মরে আছে। ফার্মটিতে মোট দেড় হাজার মুরগির বাচ্চা ছিল। যতটুকু বুঝতে পারছি খাবারের পানিতে বিষ প্রয়োগ করে মেরে ফেলা হয়।

তিনি আরও বলেন, প্রতিবেশি হান্নান ও রফিকুল ইসলাম এই ফার্ম নিয়ে দীর্ঘদিন ধরে বিরক্ত। মুরগির বাচ্চা পালনের গন্ধ নিয়ে বিভিন্ন জায়গায় অভিযোগও দিয়েছেন তারা। ফার্মের কাজে যারা আসেন তাদের হুমকি দিতেন তারা। তারাই বিষ প্রয়োগ করে মুরগি মেরে ফেলেছে। এতে প্রায় দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে। আড়াই হাজার মুরগির মধ্যে ছয় শতাধিক মারা গেছে এতেই বোঝা যায় পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে। ঋণ ও জমানো টাকা দিয়ে ফার্মটি শুরু করেছিলাম। মৃত মুরগিগুলো মাটিতে পুঁতে ফেলার কাজ চলছে।

আরও পড়ুন: নওগাঁয় পুকুরে বিষ প্রয়োগে ১৫ লাখ টাকার মাছ নিধন

এ ব্যাপারে জানতে চাইলে গজারিয়া থানার অফিসার ইনচার্জ মো: হেদায়াতুল ইসলাম ভূঞা এগ্রিকেয়ার২৪.কমকে বলেন, সন্দেহভাজন দুই প্রতিবেশির নাম উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দিয়েছেন আবু বুক্কর সিদ্দিক। পুলিশ অভিযোগের বিষয়টি খতিয়ে দেখছে। তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এগ্রিকেয়ার / এমবি