নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: প্রাণিসম্পদ দফতরের মৌখিক পরীক্ষার ফলাফল দেখুন এখানে। প্রাণিসম্পদ অধিদফতরের তৃতীয় শ্রেণীর পদে মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। মোট ৬১০ জন প্রার্থী এ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

আজ বৃহস্পতিবার (১৫ জানুয়ারি, ২০২০) প্রাণিসম্পদ অধিদফতরের উপ-পরিচালক (চলতি দায়িত্ব) প্রশাসন বিভাগের পক্ষে ডা. মনজুর মোহাম্মদ শাহাজাদা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ ফলাফল প্রকাশ করা হয়। প্রাণিসম্পদ অধিদফতরের ওয়েবসাইটে ফলাফল দেখা যাবে।

উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে ফিল্ড এ্যাসিসটেন্ট পদে ২৬২ জন, পোল্ট্রি টেকনিশিয়ান পদে ৯ জন, কম্পাউন্ডার পদে ৭০ জন এবং ভেটেরিনারি ফিল্ড এসিস্ট্যান্ট (ভিএফএ) পদে ২৬৯ জন উত্তীর্ণ হয়েছেন।

ডা. মনজুর মোহাম্মদ শাহাজাদা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাণিসম্পদ অধিদফতরের বিভিন্ন দফতর প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণীর ভিএফএ, কম্পাউন্ডার, পোল্ট্রি টেকনিশিয়ান ও এফএ পদে জনবল নিয়োগের লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বিভাগীয় নির্বাচন কমিটি সংশ্লিষ্ট রোল নম্বরধারীদের নিয়োগ দেয়ার জন্য পরবর্তী প্রয়োজনীয় কার্যক্রম এর সুপারিশ করেছেন।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, প্রকাশিত ফলাফলে কোনো ভুল ত্রুটি দেখা গেলে তা সংশোধনের ক্ষমতা নিয়োগকারী কর্তৃপক্ষ এর রয়েছে। এছাড়া বিভাগীয় নির্বাচন কমিটির সুপারিশ সংশ্লিষ্ট পদে নিয়োগের নিশ্চয়তা দিবে না। নিয়োগকারী কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে এ নিয়োগ সম্পূর্ণ বা আংশিক বাতিল করার ক্ষমতা রাখে।

এতিমখানায় বসবাসরত, শারীরিক প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃগোষ্ঠী এবং আনসার ও ভিডিপি সদস্য কোটায় সুপারিশ পাওয়া প্রার্থীদের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের স্বপক্ষে সনদ যাচাই বাছাই করা হবে।

নিয়োগ বিজ্ঞপ্তির শর্ত অনুযায়ী সুপারিশ পাওয়া প্রার্থীদেরকে প্রাণিসম্পদ অধিদফতরের ভেটেনারি ট্রেনিং ইনস্টিটিউট বা লাইভস্টক ট্রেনিং ইনস্টিটিউট হতে এক বছরের প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। প্রশিক্ষণের উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্ত ভাবে নিয়োগ দেয়া হবে। প্রশিক্ষণের সময়ে প্রশিক্ষণ ভাতা দেয়া হবে। নির্বাচিত প্রার্থীদের প্রশিক্ষণের সময় ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের নাম পরবর্তী প্রাণিসম্পদ অধিদফতরের ওয়েবসাইটে জানানো হবে।

পুরো ফলাফল জানতে এখানে ক্লিক করুন

প্রসঙ্গত, এ ফলাফল প্রকাশে বেশ সময় লাগায় অনেক পরীক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেন। প্রাণিসম্পদ অধিদফতরের তৃতীয় শ্রেণীর পদে মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশ করায় এখন নতুনদের যোগদান করার পালা। নতুনদের সবাইকে এগ্রিকেয়ার২৪.কম এর পক্ষ থেকে শুভ কামনা। এ বিষয়ে আরও বিস্তারিত জানতে এগ্রিকেয়ার২৪.কম এর সঙ্গেই থাকুন।