জ্যেষ্ঠ প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: দেশের বৃহৎ শিল্প প্রতিষ্ঠান প্রাণ গ্রুপের অধীনে প্রাণ এগ্রো বিজনেস লিমিটেড’এ অপারেশন হেড ফিড অ্যান্ড মেডিসিন পদে পদোন্নতি পেয়েছেন আহসানুল আরিফ।

এর আগে তিনি প্রাণ এগ্রো বিজনেস লিমিটেডে অপারেশন ম্যানেজার অ্যান্ড হেড অব সেলস পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

আহসানুল আরিফ এর নেতৃত্বে ‍প্রাণ এগ্রো বিজনেস লিমিটেড’এ ফসল, পোল্ট্রি, গবাদিপশুর একাধিক পণ্য ২০১৬ সাল থেকে আলো ব্র্যান্ডে যাত্রা শুরু করে। পণ্যগুলোর মধ্যে রয়েছে আলো ফিস ফিড, পোল্ট্রি ফিড, ক্যাটল ফিড, সার এবং ভেটেরিনারি ওষুধ।

কর্মস্থলে পরিশ্রম আর মেধার সমন্বয়ে তরুণ এ কর্মী খুব অল্প সময়ে কৃষিখাতের এ ব্যবসায় অনেক বড় সফলতা নিয়ে এসেছেন। তার এ কৃতিত্বের কারণে দেশের অন্যতম বৃহৎ প্রতিষ্ঠান প্রাণ গ্রুপের দুইবার সেরা কর্মী হিসেবেও পুরস্কৃত হন তিনি।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ফিসারেজ বিষয়ে অনার্স এবং অ্যাকুয়াকালচার বিষয়ে মাস্টার্স সম্পন্ন করেন মেধাবী তরুণ কর্মী আহসানুল আরিফ।

কৃষকের পাশে থেকে কৃষি সেবাকে আরও কৃষকের দোরগোড়ায় পৌঁছে দেয়ার আনন্দ তিনি সব সময় উপভোগ করেন বলে এগ্রিকেয়ার২৪.কম কে জানান।

আহসানুল আরিফ বলেন, নতুন এ দায়িত্ব যেমন আনন্দ দিচ্ছে ঠিক তেমনি কাজের দায়-দায়িত্বও বেড়ে গেলো। নিষ্ঠার সাথে পরিশ্রম ও মেধা কাজে লাগিয়ে এ দায়িত্ব পালন করে যাবো।

তিনি বলেন, ‘আলো’ ব্র্যান্ড নিয়ে আমি অনেক বড় স্বপ্ন দেখি। শুরুতে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করে কাজ করতে হয়েছে। আশা করছি এক সময়ে বাংলাদেশে শীর্ষ অবস্থানে থাকবে এ ব্র্যান্ডটি।

প্রসঙ্গত, খুব অল্প সময়ে প্রাণ এগ্রো বিজনেস লিমিটেড ফসল, পোল্ট্রি, মৎস্য, গবাদিপশুর পণ্য বাজারজাত শুরু করলেও এখন তা দেশব্যাপী ছড়িয়ে গেছে। কৃষক, খামারি ও মাছ চাষির আস্থায় পরিণত হয়েছে আলো ব্র্যান্ড।

এরফলে প্রতিষ্ঠানটির পরিধিও ব্যাপক বিস্তৃতি লাভ করেছে। এখন নিজস্ব উৎপাদন কার্যক্রমও বড় করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এতো সব সফলতার নেপথ্যের অন্যতম নায়ক আহসানুল আরিফ। নতুন তার এ পথ চলায় এগ্রিকেয়ার২৪.কম এর পক্ষ থেকে শুভ কামনা ও অভিনন্দন।