জ্যেষ্ঠ প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: আন্তর্জাতিক কৃষি প্রযুক্তি মেলা ৮ম ‘এগ্রোটেক বাংলাদেশ-২০১৮’ উপলক্ষে সর্বনিম্ন ঘণ্টায় ১০ টন ফিড মিল অথবা দিনে ১০০ টন ফ্লাওয়ার মিলের চুক্তি (টার্ন কী প্রজেক্ট সিগন্যাচারে) সম্পাদন করলেই (স্বাক্ষরিত) উপহার হিসেবে ব্র্যান্ড নিউ হুয়ান্দাই এসেন্ট ব্লু দিচ্ছে ক্যাপ্টেইনস গ্রুপ।
গ্রাহকের সম্মানে স্পেশাল অফার হিসেবে Brand new HYUNDAI Accent Blue উপহার দিচ্ছে প্রতিষ্ঠানটি। মেলায় ক্যাপ্টেইনস গ্রুপ (CAPTAINS GROUP) এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এম কে বিশ্বাষ স্বপ্নিল এগ্রিকেয়ার২৪.কম এ তথ্য জানান।
রাজধানীর কুড়িল বিশ্বরোড সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় তিনদিনব্যাপী এ মেলা চলছে। শনিবার (১৭ মার্চ) রাত ৮টায় শেষ হবে মেলাটি। মেলা চলা পর্যন্ত থাকবে এ অফার।
ফ্লাওয়ার, রাইস, তেল, ডাল, ব্র্যান ওয়েল, ফিডসহ যে কোনো কৃষিপণ্যে ও খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলতে যাবতীয় প্রযুক্তিগত (টেকনোলোজি) ও পরামর্শমূলক (কনসালটেন্সি) সমাধান দিচ্ছে দেশের বৃহৎ আর্থিক প্রতিষ্ঠান ক্যাপ্টেইনস গ্রুপ।
চার কারণে ক্যাপ্টেইন্স গ্রুপ আলাদা বলে জানান তরুণ ও দক্ষ উদ্যোক্তা ইঞ্জিনিয়ার এম কে বিশ্বাষ স্বপ্নিল। তিনি বলেন, বেস্ট কোয়ালিটি, বেস্ট প্রাইস (সুলভ মূল্য), বেস্ট পেমেন্ট মুড, বেস্ট আফটার সেলস সার্ভিস। এই চারগুণ অন্যদের চেয়ে আলাদা করেছে আমাদের প্রতিষ্ঠানকে।
এমকে বিশ্বাষ স্বপ্নিল বলেন, পেশাদারিত্বের জায়গায় অনেকেই শতভাগ থেকে কাজ করতে পারছে না। কিন্ত আমরা শতভাগ পেশাদারিত্বের জায়গা থেকে সেবাগুলো দিতে পারছি।
এসব কারণেই অন্যদের চেয়ে আমরা ব্যতিক্রম। এসব অনন্য সেবার কারণে আমাদের ক্লায়েন্ট এর সংখ্যাও দিনদিন অনেক বেশি বৃদ্ধি পাচ্ছে। গত বছর ক্লায়েন্টের সংখ্যা ছিলো ২০০। এবার তা দ্বিগুণ হয়ে ৪০০ তে দাঁড়িয়েছে।
ক্যাপ্টেইনস গ্রুপ ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এম কে বিশ্বাষ স্বপ্নিল বলেন, আমাদের প্রশিক্ষিত ও দক্ষ জনবল রয়েছে। নিবেদিত প্রোকৌশলীরা কাজ করছেন। যে কোনো সমস্যার সমাধান খুব দ্রুততার সঙ্গে আমরা দিতে পারছি। সংশ্লিষ্ট শিল্প প্রতিষ্ঠানের মালিকদের মনের মতো করে গড়ে দিতে পারছি প্রতিষ্ঠানগুলো।
এ উদ্যোক্তা বলেন, আমরা মেশিন বিক্রি করি না, আমরা সমাধান দেই। এর সঙ্গে মার্কেটিং, ব্র্যান্ডিংয়ের সমাধানও আমাদের কাছ থেকে পেয়ে থাকেন গ্রাহকেরা। ফলে এক জায়গাতেই সব সেবা মিলছে। বলতে পারেন একেবারে শুরু থেকে শেষ পর্যন্ত এবং বাজারে টিকে থাকতে হলে যা দরকার সেই সেবাও দিচ্ছি। এসব নানা গুণগত মান সম্মত সেবার কারণে গ্রাহকেরাও আমাদের ওপর শতভাগ আস্থা রাখতে পারছেন।
২০০৭ সাল থেকে যাত্রা শুরু হলেও ২০০৯ সালে পুরোদমে কার‌্যক্রম শুরু করা এ প্রতিষ্ঠান খুব দ্রুত দেশের শিল্প উদ্যোক্তাদের আস্থার প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি লাভ করেছে।
বিশ্বের সব নামকরা প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত থেকে এসব সেবা দিচ্ছে ক্যাপ্টেইনস গ্রুপ। দেশের কৃষি পণ্যে ও খাদ্য প্রক্রিয়াজাতকরণেও এসব সেবার মাধ্যমে বড় ভূমিকা রাখছে প্রতিষ্ঠানটি। মেলা উপলক্ষে অনেক সুন্দরভাবে সাজানো হয়েছে ক্যাপ্টেইনস গ্রুপের প্যাভিলিয়নটির। প্রজেক্টেরের মাধ্যমে বিভিন্ন সেবার দিক তুলে ধরা হচ্ছে। এক ঝাঁক তরুণ কর্মীরা দর্শনার্থী ও উদ্যোক্তাদের কাছে তুলে ধরছেন প্রতিষ্ঠানটির নানা তথ্য। দর্শনার্থীরাও খুশি এমন সেবা পেয়ে।