বঙ্গবন্ধুর জন্মদিনে পারভীন হক

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: বঙ্গবন্ধুর জন্মদিনে পারভীন হক সিকদার এম,পি বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করেছেন। এছাড়াও বঙ্গবন্ধুর জন্মদিনে পারভীন হক সিকদারের নেতৃত্বে একাধিক কর্মসূচি অনুষ্ঠিত হয়।

রোববার (১৭ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্ম বার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে পারভীন হক সিকদার এর নেতৃত্বে আনন্দ শোভাযাত্রা শরিয়তপুরের কার্তিকপুরে অনুষ্ঠিত হয়।

১২ নং হোগলা সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রায় ৪ হাজার জন স্কুল ছাত্র-ছাত্রী এবং স্থানীয় মানুষের অংশগ্রহনে শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এসে শেষ হয়।

সেখানে ৪ হাজার জন স্কুল ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ ও খাদ্য সামগ্রী বিতরণ করেন পারভীন হক সিকদার এম,পি।

এসময়ে পারভীন হক সিকদার ছাত্র-ছাত্রীদের-কে বঙ্গবন্ধুর আদর্শে দিক্ষিত হয়ে পড়ালেখায় মনোযোগী হওয়ার আহ্বান জানান ও  ভবিষ্যতে জাতি গঠনে অগ্রণী ভূমিকা রাখার ব্যাপারে পরামর্শ দেন।

শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে তিনি বলেন, বঙ্গবন্ধু শিশুদের খুব আদর করতেন, শিশুদের জন্য তাঁর ছিল গভীর মমত্ববোধ। এজন্যই তাঁর জন্মদিনকে জাতীয় শিশু দিবস হিসেবে ঘোষনা করা হয়েছে। আজ শিশুদের জন্য বিশেষ দিন, কারন আজ বঙ্গবন্ধুর জন্মদিন।

এরপর বিশ্ববিদ্যালয় মাঠে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।  এসময়ে ব্যাংকসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

পারভীন হক সিকদার এম,পি’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদার।

বিশেষ অতিথি ছিলেন ব্যাংকটির পরিচালক মনোয়ারা সিকদার। অনুষ্ঠানে বক্তারা বাঙ্গালী জাতির জীবনে বঙ্গবন্ধুর অবদানের কথা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। বঙ্গবন্ধু শেখ মু জীবনের নানা দিক আলোকপাত করে বক্তব্য রাখেন তারা।

অনুষ্ঠানে পারভীন হক সিকদার এমপি সম্প্রতি বুড়িগঙ্গায় নৌকা ডুবিতে নিহত একই পরিবারের ৬ সদস্যের প্রত্যেকের জন্য ২৫,০০০/- হাজার টাকা করে অনুদান প্রদান করেন। সদস্যর সেখানে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে একটি বিশাল কেক টাকা হয়।  পরে প্রায় ১০,০০০ মানুষের গণভোজ দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড এর জনসংযোগ কর্মকর্তা মো. ফয়সাল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন: ছোটবেলা থেকেই শিশুদের মাঝে দেশপ্রেম সৃষ্টির আহ্বান