মৎস্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: চাঁদপুর মৎস্য ডিপ্লোমা ইন্সটিটিউটের সমাপনী সেমিস্টারের শিক্ষার্থীদের নিয়ে দশদিন ব্যাপী ইন্টার্নশীপ ওরিয়েন্টেশান প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে।

৩০ জন ছাত্রছাত্রীকে নিয়ে শনিবার (৭ জুলাই) কক্সবাজার এডিবি চিংড়ি হ্যাচারি ক্যাম্পাসে এ প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে। প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মন্ডল।

উদ্বোধনী অনুষ্টানে বাংলাদেশ শ্রিম্প এন্ড ফিশ ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ মাহমুদুল হক এর সভাপতিত্বে মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক গোলজার হোসেন ও অন্যান্য উর্ধতন কর্মকর্তা এবং বিএফআরআই, ডিএলএস ও বাংলাদেশ শ্রিম্প এন্ড ফিশ ফাউন্ডেশনের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

আয়োজকেরা জানান, কর্মসূচিতে অংশগ্রহণকারী ছাত্রছাত্রীরা দশদিনের প্রশিক্ষণ শেষে বিভিন্ন বাণিজ্যিক বাগদা চিংড়ি হ্যাচারি ও খামারে ইন্টার্নশীপ করবে এবং পরবর্তীতে এসব হ্যাচারি ও খামারে দক্ষ কর্মী হিসেবে নিযুক্ত হবে।

দেশের চিংড়ি সেক্টরে দক্ষ জনবল তৈরির উদ্দেশ্যে মৎস্য অধিদপ্তর এবং বাংলাদেশ শ্রিম্প এন্ড ফিশ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে সম্প্রতি উক্ত কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে।