নওগাঁ প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: নওগাঁর মহাদেবপুরে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় আমন বীজ (ব্রি ধান-৭১) উৎপাদন-প্রদর্শনের উপর কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন: নওগাঁয় মুজিববর্ষে বৃক্ষরোপণ কর্মসূচির চারা বিতরণ দেখিয়ে টাকা আত্মসাৎ

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বুধবার (১১ নভেম্বর ২০২০) বেলা ১২টার দিকে এনায়েতপুর ইউনিয়নের রোদইল বিএম কলেজ প্রাঙ্গণে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়। মহাদেবপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অরুন চন্দ্র রায়ের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নওগাঁর অতিরিক্তি উপ-পরিচালক কৃষিবিদ গোলাম ফারুক, প্রল্পের রিজিওনাল মনিটরিং ইউনিট বগুড়ার মনিটরিং কর্মকর্তা কৃষিবিদ জাহাঙ্গীর আলম প্রামাণিক, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তৌফিক আল জুবায়ের প্রমুখ।

আরও পড়ুন: নওগাঁয় জনপ্রিয় হচ্ছে আমগাছের নিচে ধান চাষ

আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় আমন বীজ (ব্রি ধান-৭১) উৎপাদন-প্রদর্শনের মাধ্যমে কৃষকদের জ্ঞান ও দক্ষতার উন্নয়ন হবে। যার ফলে মান সম্পন্ন বীজ উৎপাদন বৃদ্ধি পাবে এবং কৃষকের দোড়গোড়ায় তা সহজলভ্য হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

এগ্রিকেয়ার / এমবি