চালের গুদাম ( ফাইল ছবি)

ইউসুফ আলী সুমন, নওগাঁ প্রতিনিধি: চালকলের ছাটাই ক্ষমতার অতিরিক্ত ধান মজুদ করার অপরাধে নওগাঁর মহাদেবপুরে অভিযান চালিয়ে দুই চালকল মালিককে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে।চালকলে ধান মজুদ থাকায় ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ রোববার (২৭ সেপ্টেম্বর ২০২০) দুপুর ২টার দিকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান মিলন।

মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান মিলন বলেন, চালকলের পাক্ষিক ছাটাই ক্ষমতার বাহিরে অতিরিক্ত ধান মজুদ করা হয়েছে এমন অভিযোগ পাওয়া যায়। এরপর উপজেলা সদরে সোনালী ট্রেডার্স চালকল ও সরস্বতিপুর এলাকায় সাপাহার চালকলে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে সত্যতা পাওয়ায় সোনালী ট্রেডার্স প্রোপ্রাইটার কমল কুমার খৈতানকে ৭০ হাজার ও সাপাহার চালকল প্রোপ্রাইটার আইয়ুব আলীকে এক লাখ টাকা জরিমানা করা হয়। আগামী ৭ দিনের মধ্যে অবৈধ মজুদকৃত ধান ভোক্তার উদ্দেশ্যে বাজারের ছাড়ার আদেশ দেয়া হয়। অবৈধ মজুমদারের বিরুদ্ধে নিয়মিত অভিযান অব্যহৃত থাকবে।

মহাদেবপুরে চালকলে ধান মজুদ, জরিমানা ১ লাখ ৭০ হাজার টাকা। অবৈধ মজুদ বিষয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ঘোষণা করেছিলেন, চালের বাজার অস্থিতিশীল করার চেষ্টা করলে ব্যবস্থা নেওয়া হবে ।

 

এগ্রিকেয়ার/এমএইচ