মুজিববর্ষে মৎস্য-প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: মুজিববর্ষে মৎস্য-প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তাদেরকে বিশেষ সেবা ও কর্মপরিকল্পনার নির্দেশ দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ। তিনি মুজিববর্ষ উপলক্ষ্যে প্রত্যেক কর্মকর্তাকে নিয়মিত সেবার বাইরে বিশেষ সেবা ও কর্মপরিকল্পনা তৈরির নির্দেশনা দেন।



বৃহস্পতিবার (১৬ জানুয়ারি, ২০২০) বরিশাল বিভাগের মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তর এবং বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের মতবিনিময়ের সময়ে তিনি এ নির্দেশনা দেন।

বরিশাল সার্কিট হাউজে অনুষ্ঠিত এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বরিশাল জেলা প্রশাসক এস এম অজিউর রহমান।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক কাজী শামস আফরোজ ও প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচাল আব্দুর জব্বার শিকদার। মৎস্য ও প্রাণিসম্পদ অধিদফতর আয়োজন করে এ সভার।

মুজিববর্ষে মৎস্য-প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তাদেরকে বিশেষ সেবা ও কর্মপরিকল্পনার নির্দেশ সংবাদটির তথ্য ও ছবি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ফেসবুক পেজ থেকে সংগ্রহ করা হয়েছে।

আরও পড়ুন: মুজিব বর্ষ’কে স্মরণীয় রাখতে পোল্ট্রি শিল্প উদযাপন করবে ‘পোল্ট্রি দিবস’

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকী ও ‘মুজিব বর্ষ’কে স্মরণীয় করে রাখতে পোল্ট্রি শিল্প উদযাপন করবে ‘পোল্ট্রি দিবস’। এ উপলক্ষে নানা কর্মসূচি পালন করবে শিল্পটি।

এর ফলে দেশীয় পোল্ট্রি শিল্প চলতি বছর থেকে তাদের ক্যালেন্ডারে যুক্ত করতে যাচ্ছে আরও একটি নতুন দিবস। যার নাম দেয়া হয়েছে ‘আন্তর্জাতিক পোল্ট্রি দিবস’। আগামী মাচের্র ১৯ তারিখে সারাদেশে উদযাপিত হবে দিবসটি।

দেশের প্রতিটি মানুষের পুষ্টি চাহিদা পূরণ ও নিরাপদ খাদ্যের নিশ্চয়তা বিধানের মাধ্যমে স্বাস্থ্যবান ও মেধাবি জাতি হিসেবে বিশ্বের দরবারে বাঙালী জাতিকে সম্মানজনক অবস্থানে এগিয়ে নেয়ার লক্ষ্য নিয়েই বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে দেশীয় পোল্ট্রি শিল্পের পক্ষ থেকে নতুন এ কর্মসূচী হাতে নেয়া হয়েছে। এছাড়া মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে নানা কর্মসূচি পালন করা হবে। এগ্রিকেয়ার২৪.কম এর পক্ষ থেকে এ উপলক্ষে পালন করা হবে বিশেষ আয়োজন।