মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনে সবার ছুটি বাতিল করা হয়েছে। করোনা ভাইরাসের প্রভাবে মন্ত্রণালয়ের সেবা যেন বিঘ্নিত না হয় সে কারণেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রোববার (২২ মার্চ, ২০২০) মৎস্য ও প্রণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্মসচিব শাহীন মাহবুবা স্বাক্ষরিত এক অফিস আদেশে এসব তথ্য উল্লেখ করা হয়েছে।

অফিস আদেশে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও এবং আওতাধীন সকল অধিদফতর, দফতর ও সংস্থার সকাল কর্মকর্তা/কর্মচারীর (বিশেষ কারণ ব্যততীত) ছুটি বাতিল করা হলো। সকল কর্মকর্তা/কর্মচারী আবশিক্যভাবে কর্মস্থলে উপস্থিত থেকে নিজ নিজ দায়িত্ব পালন করবেন। সংশ্লিষ্ট সকলকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কে সচেতন থেকে প্রয়োজনীয় ব্যক্তিগত স্বাস্থ্য নিরাপত্তা অনুসরণ করার জন্যও নির্দেশ ও অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, ইতিমধ্যে করোনা ভাইরাসকে মহামারি হিসেবে ঘোষণা করা হয়েছে। বাংলাদেশেও ভাইরাসটিকে সংক্রমিত হচ্ছেন অনেকেই। স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্যমতে, বাংলাদেশে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৩জন। মারা গেছেন তিনজন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনে সবার ছুটি বাতিল এমন সিদ্ধান্তকে অনেকেই ইতিবাচক মনে করলেও সব কর্মকর্তার স্বাস্থ্য নিরপত্তার বিষয়টিও ভেবে দেখার অনুরোধ জানিয়েছেন সংশ্লিষ্টরা।

তারা বলছেন, স্বাস্থ্যগত পোশাক থেকে শুরু করে করোনা ভাইরাস প্রতিরোধে যতগুলো নিরাপত্তার ধাপ রয়েছে সেগুলো যেন মন্ত্রণালয় বিবেচনায় নিয়ে আসে। তবেই কর্মকর্তা ও কর্মচারীরা স্বাচ্ছন্দ্যে দায়িত্ব পালন করবেন। নইলে সবার মাঝে ভয় কাজ করবে। এতে সেবার মানও কমে যেতে পারে।

আরও পড়ুন: করোনাভাইরাস থেকে রক্ষা পেতে ডব্লিউএইচও’র সতর্কতা ও পরামর্শ