নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মৎস্য চাষীদের কল্যাণ নিশ্চিতকরণে প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ।দেশীয় পুষ্টির চাহিদা পূরণ করে অর্থনীতির চাকা সচল রাখতে মৎস্য খাতের সমৃদ্ধকরণে সকলকে কাজ করতে হবে।

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে আজ শনিবার ২৫ জুলাই ২০২০ সকালে সংসদ ভবন লেকে মাছের পোনা অবমুক্তকরণের সময় এসব কথা বলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ।

স্পিকার আরো বলেন, মৎস্য খাতকে আরও উন্নত করতে মৎস্য চাষীদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করে তাদের জীবনমান উন্নয়নের চেষ্টা করতে হবে।

চলমান করোনা পরিস্থিতির মাঝেও নিয়মিত কর্মকাণ্ডের অংশ হিসেবে এমন আয়োজনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও অধিদফতরকে ধন্যবাদ জানান স্পিকার। বাংলাদেশ জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া ও চিফ হুইপ নূর-ই- আলম চৌধুরী উপস্থিত ছিলেন।

পরে স্পিকার সংসদ ভবন লেকে মৎস্য পোনা অবমুক্ত করেন। সংসদ ভবন লেকে চার প্রজাতির (রুই, কাতলা, মৃগেল ও কালিবাউস) ছয় হাজার ৮৮০টি মাছের পোনা অবমুক্ত করা হয়।

মৎস্য অধিদফতরের উদ্যোগে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মৎস্য অধিদফতরের মহাপরিচালক কাজী শামস আফরোজ। অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোছলেম উদ্দিন আহমদ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ জাতীয় সংসদের কর্মকর্তাবৃন্দ, গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

‘মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি’- এই স্লোগান সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উপলক্ষে দেশব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।