নিজস্ব প্রতিবেদক, রাজশাহী, এগ্রিকেয়ার২৪.কম: রাজশাহীতে মাল্টা ও কমলার বাগান পরিদর্শন করছেন বাংলাদেশ কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কমলারঞ্জন দাশ। শুক্রবার (২০ নভেম্বর ২০২০) বিকাল সাড়ে ৪ টার দিকে জেলার পুঠিয়ায় আহসানুল হক মাসুদ নামের এক কৃষকের কমলা ও মাল্টা বাগান পরিদর্শন করেন ।

আরও পড়ুন: ধামইরহাটে বায়োগ্যাস প্লান্ট পরিদর্শনে যুগ্ম সচিব 

পুঠিয়ায় কমলা ও মাল্টা চাষে সফলতা পেয়েছে আহসানুল হক মাসুদ নামের এক কৃষক। এ বছর তার বাগানে এই প্রথম কমলা (ম্যান্ডেলার) চাষের সু-সংবাদ পাওয়া গেল বলে জানান কৃষি অফিস। গাছে ঝুলে থাকা দৃষ্টিনন্দন এই কমলা খেতেও বেশ সুস্বাদু। বাজারের কিনতে পাওয়া কমলার থেকে সাইজ ও স্বাদ অপেক্ষকৃত ভালো। জেলার পুঠিয়া উপজেলার ঝলমলিয়া এলাকার বাগান মালিক আ’লীগ নেতা আহসানুল হক মাসুদের ৬ বিঘা জমিতে মাল্টা ও কমলার বাগান পরিদর্শন করেছেন বাংলাদেশ কৃষি মন্ত্রণালয়ের গবেষণা অনুবিভাগের অতিরিক্ত সচিব কমলারঞ্জন দাশ।

আরও পড়ুন: হাওরে ধান কাটা পরিদর্শনে কৃষিমন্ত্রী ও পরিকল্পনা মন্ত্রী

মাল্টা ও কমলার বাগান পরিদর্শনে  আরও উপস্থিত ছিলেন, পাবনা ঈশ্বরদী বিএসআর আই এর মহাপরিচালক মোঃ আমজাদ হোসেন, বিএসআরআই পরিচালক (গবেষনা) সমজিৎ কুমার পাল, রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্ততরের অতিরিক্ত পরিচালক মোঃ সিরাজুল ইসলাম, পুঠিয়া উপজেলা কৃষি অফিসার শামসুন নাহার ভূইয়াসহ সংশ্লিষ্ট কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

এগ্রিকেয়ার / এমবি