নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: রাজশাহীতে ‘মুজিব শতবর্ষে’ বিজিবি দিবস উপলক্ষ্যে ২৫ প্রান্তিক জেলে পেলেন নৌকা। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ২৫ জেলেকে একটি করে নৌকা দেওয়া ছাড়াও সারাদেশের হতদরিদ্র ১০০ জন মাঝির মধ্যে ১০০টি নৌকা বিতরণ করেছে।

বিজিবি ‘মুজিব জন্মশতবর্ষ’ উদযাপন উপলক্ষ্যে পদ্মা, মেঘনা, যমুনা ও ইছামতি নদীর পাড়ের প্রান্তিক হতদরিদ্র মাঝিদের ১০০টি নৌকা, নৌকার পাল, গেঞ্জি ও লুঙ্গি বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার ( ১৫ ডিসেম্বর ২০২০) রাজশাহীর পদ্মা নদীর টি-বাধ এলাকায় ২৫ জেলের মধ্যে একটি করে নৌকা বিতরণ করেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম, বিজিবিএম (বার), এনডিসি, পিএসসি।

এ সময় বিজিবি মহাপরিচালক মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী জাতির সূর্য সন্তানদের স্মরণ করে বলেন, জাতির পিতার সোনার বাংলা বিনির্মানের স্বপ্ন বাস্তবায়নে সীমান্ত রক্ষার পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশ সবসময় সীমান্তবর্তী হতদরিদ্র ও অসহায় প্রান্তিক জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নে কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় ‘শত নৌকায় জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপনে বিজিবি’ অনুষ্ঠানের মাধ্যমে শতবর্ষের সমার্থক হিসেবে ১০০টি নৌকা প্রান্তিক জেলেদের সাবলম্বী করার প্রদান করা হচ্ছে। এসব নৌকা প্রদান অনুষ্ঠানের মাধ্যমে সীমান্তবর্তী প্রান্তিক জেলেরা সঠিকভাবে জীবিকা নির্বাহ করবে এবং সাবলম্বী হয়ে অন্যদের স্বনির্ভর হবার প্রেরণা জোগাবে।

এসময় রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন উপস্থিত ছিলেন। অন্যদের মধ্যে বিজিবি রিজিয়ন (সদর দফতর রংপুর) কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কায়সার হাসান মালিক, এনডিসি, পিএসসি, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, বিপিএম, পিপিএম, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, বিজিবি রাজশাহী সেক্টর কমান্ডার কর্ণেল তুহিন মো. মাসুদ, রাজশাহী ব্যাটালিয়নের (১ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদসহ রাজশাহী জেলা প্রশাসক, পুলিশ সুপার, পানি উন্নয়ন বোর্ডের উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এগ্রিকেয়ার/এমএইচ