নিজস্ব প্রতিবেদক, রাজশাহী, এগ্রিকেয়ার২৪.কম: রাজশাহীর বাঘায় আড়াই বিঘা জমির একটি পুকুরে রাতের আঁধারে বিষ প্রয়োগে দেড় লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।

গতকাল শুক্রবার ভোরে উপজেলার মনিগ্রাম ইউনিয়নের উত্তর পাড়া এলাকার ননী গোপাল দাসের ছেলে নিত্য গোপাল দাসের পুকুরে শুক্রবার রাতে কে বা কারা পুকুরে বিষ প্রয়োগ করে। এতে তার দেড় লাখ টাকার মাছ মারা গেছে বলে জানিয়েছে এই মাছচাষি।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের উত্তর পাড়া গ্রামের ননী গোপাল দাসের ছেলে নিত্য গোপাল দাসের আড়াই বিঘা জমির উপর পুকুরে দুই মাস আগে প্রায় ৬০ হাজার টাকা ব্যয়ে রুই, কাতলা, বাটা, টেংরা, সিলভর কার্প, মৃগেলসহ বিভিন্ন প্রজাতির মাছ ছাড়েন। মাছগুলো আর কিছুদিন পরেই বিক্রি করবে। তবে এর আগেই শুক্রবার রাতে কে বা কারা পুকুরে বিষ প্রয়োগ করেছে। ফলে পুকুরের সব মাছ মরে ভেসে ওঠেছে। পরে মরে ভেসে ওঠা মাছগুলো জাল দিয়ে পুকুর থেকে অপসারণ করা হয়।

পুকুরের মালিক নিত্য গোপাল দাস জানান,আমার ক্ষতি করার জন্যই কে বা কারা রাতের আঁধারের বিষ দিয়ে মাছ মেরে ফেলেছে। আমি এর বিচার দাবি করছি। এছাড়া আমরা হিন্দু সম্প্রদায়ের মানুষ হওয়ায় আমাদের উপর বারবার এভাবে অত্যাচার করা হচ্ছে। এবার দিয়ে ৫ বার একই পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম এগ্রিকেয়ার২৪.কম কে জানান, পুকুরের বিষ প্রয়োগের ব্যাপারে এখন পর্যন্ত কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ করলে অবশ্যই তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিব।