বাংলাদেশ ব্যাংক

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: করোনা ভাইরাসের কারণে রেডজোনে সাড়ে ১২টা ও গ্রীন-ইয়োলো’তে ২টা পর্যন্ত ব্যাংক লেনদেন সম্পাদন করা যাবে। করোনা সংক্রমনের নানা দিক বিবেচনায় এনে দেশের বিভিন্ন এলাকা এই তিন রঙে ভাগ করা হয়েছে।

করোনা সংক্রমনের প্রকোপ বাড়তে থাকায় ব্যাংক লেনদেনের সময়সূচিতে এ পরিবর্তন এনেছে বাংলাদেশ ব্যাংক। এখন সারা দেশে ব্যাংকগুলোতে সর্বোচ্চ ২টা পর্যন্ত লেনদেন চলবে। আর ব্যাংক খোলা থাকবে বিকেল ৪টা পর্যন্ত।

আগামীকাল মঙ্গলবার (১৬ জুন, ২০২০) থেকেই নতুন সময়সূচি কার্যকর হবে। আজ সোমবার (১৫ জুন, ২০২০) বাংলাদেশ ব্যাংক রাতে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, সরকার ঘোষিত রেড জোনে সাড়ে ১২টা পর্যন্ত লেনদেন চলবে এবং দেড়টা পর্যন্ত ব্যাংক খোলা রাখা যাবে। তবে মতিঝিল, দিলকুশা, আগ্রাবাদ ও খাতুনগঞ্জ রেড জোনের আওতাভুক্ত হলেও ২টা পর্যন্ত লেনদেন এবং ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে। আর গ্রিন বা ইয়েলো জোনে লেনদেন চলবে ২টা পর্যন্ত এবং খোলা থাকবে ৪টা পর্যন্ত।

প্রসঙ্গত, সাধারণ সময়ে ব্যাংক লেনদেন চলে বিকেল ৪টা পর্যন্ত এবং খোলা থাকে ৬টা পর্যন্ত। রেডজোনে সাড়ে ১২টা ও গ্রীন-ইয়োলো’তে ২টা পর্যন্ত ব্যাংক লেনদেন শিরোনামের সংবাদটি তৈরিতে প্রথম আলো সংবাদ মাধ্যম থেকে তথ্য সহযোগিতা নেয়া হয়েছে।

আরও পড়ুন: বাজেটে কৃষিতে বরাদ্দ ও গুরুত্ব নিয়ে যা বললেন অর্থমন্ত্রী