নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: ময়মনসিংহের ভালুকায় রাতের আঁধারে সাড়ে চার বিঘা জমির আট শতাধিক শিম গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার (২৪ নভেম্বর, ২০২০  উপজেলার তালাবহ গ্রামে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই কৃষক তালাবহ গ্রামের মৃত আবদুস সাত্তারের ছেলে খোরশেদ আলম। এ ঘটনায় বুধবার (২৫ নভেম্বর) দুপুরে কৃষক খোরশেদ আলম বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে ভালুকা মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন।

আরও পড়ুন: রাতের আঁধারে মাছের ঘেরে বিষ প্রয়োগ, ৫ লাখ টাকার ক্ষতি

ভুক্তভোগী কৃষক খোরশেদ আলম বলেন, সিডস্টোর এলাকার হাজী আসাদের কাছ থেকে সাড়ে চার বিঘা জমি বাৎসরিক লিজ নিয়ে শিম চাষ করেছি। গত মঙ্গলবার (২৪ নভেম্বর) সকালে চাঁন মিয়া নামে এক প্রতিবেশী কৃষক এসে আমাকে খবর দেন। পরে আমি ক্ষেতে গিয়ে দেখি আমার সব শিম গাছ কেটে ফেলেছে। এতে প্রায় পাঁচ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।

তিনি আরও বলেন, শিম ক্ষেতের সব গাছেই জোয়ার এসেছিল। আগামী ১৫/২০ দিনের মধ্যেই শিম বাজারে নিতাম। কিন্তু রাতের কোনো এক সময় কেউ শত্রুতা করে সাড়ে চার বিঘা জমির আট শতাধিক শিম গাছ কেটে ফেলেছে। ক্ষেতের একটি গাছও কাটার বাকি নেই।

আরও পড়ুন: মধ্যরাতে গাছ কেটে মাছ নিধনে সক্রিয় চক্র

ভালুকা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন এগ্রিকেয়ার.কমকে বলেন, এমন কোনো অভিযোগ আমার হাতে আসেনি। অভিযোগ হাতে পেলে তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এগ্রিকেয়ার / এমবি