নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: রাজবাড়ীর পাংশা উপজেলায় রাতের আঁধারে একটি মাছের ঘেরে বিষ প্রয়োগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার (২২ অক্টোবর ২০২০) মধ্যরাতে  উপজেলার মৌরাট ইউনিয়নের স্বর্ণগড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আরও পড়ুন: ঢাবি শিক্ষার্থীর পুুকুরে বিষ প্রয়োগ, ১৫ লাখ টাকার ক্ষতি

খোঁজ নিয়ে জানা গেছে, পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নের স্বর্ণগড়া এলাকার আবদুল মজিদ মণ্ডল, কালাম মণ্ডল, আবু তালেব মণ্ডল, বক্কার মণ্ডল স্বর্ণগড়া বিলে একটি পুকুর ও আশপাশের জমি লিজ নিয়ে মাছ চাষ করেছিল। স্থানীয় একটি কুচক্রীমহল বৃহস্পতিবার রাতে বিলের ওই পুকুরে বিষ প্রয়োগ করে। শুক্রবার সকালে পুকুরে মাছ মরে ভেসে উঠলে বিষয়টি জানাজানি হয়।

ক্ষতির শিকার আবদুল মজিদ মণ্ডল বলেন, আমরা দীর্ঘদিন ধরে অনেক কষ্টে এই মাছ চাষ করে আসছিলাম। আমার মনে হয় রাতের আধারে আমাদের প্রতিপক্ষ দলের কোনও দুর্বৃত্তরা পুকুরে বিষ দিয়ে প্রায় ৫ থেকে ৬ লাখ টাকার মাছ মেরে আমাদের পথে বসিয়ে দিয়েছে। এ ব্যাপারে থানায় মামলা করব।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলার মৎস্য কর্মকর্তা মোছাঃ মোস্তারিনা আফরোজ এগ্রিকেয়ার২৪.কমকে জানান, বিষয়টি আমি জানি না। আজ শুক্রবার। আমাকে কেউ জানায়নি।

আরও পড়ুন: নওগাঁয় প্রকাশ্য দিবালোকে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ

পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মো: আহসান উল্লাহ্ এগ্রিকেয়ার২৪.কমকে বলেন, এ বিষয়ে আমরা একটি অভিযোগ পেয়েছি। থানার তদন্ত অফিসারসহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণের প্রস্তুতি চলমান আছে বলে জানান ওসি।

এগ্রিকেয়ার / এমবি