মৎস্য অধিদফতর

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মৎস্য অধিদফতেরর ৩৪ জন পদোন্নতি পাওয়া মৎস্য কর্মকর্তাসহ ৪৪ জনের বদলি এর আদেশ দেয়া হয়েছে। মৎস্য ভবন, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে এসব কর্মকর্তাদের বদলি করা হয়।

গত রোববার (৩ জানুয়ারি, ২০২১) রাষ্ট্রপতির আদেশে উপসচিব হাফছা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে নোটিশ বোর্ডেও এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সংশ্লিষ্টরা এগ্রিকেয়ার২৪.কম কে জানান, পদোন্নতি ও কর্মস্থল রদবদল এটা নিয়মিত ঘটনা। এসব মৎস্য (বিসিএস) কর্মকর্তারা দেশের বিভিন্ন স্থানে মাছের উৎপাদন বৃদ্ধিতে কাজ করে যাবেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনে মৎস্য অধিদফতরের  এসব মৎস্য কর্মকর্তারা দেশের বিভিন্ন জেলা উপজেলা ও বিভাগ পর্যায়ে কাজ করছিলেন। তাদের নিয়মিত দায়িত্ব পালনের অংশ হিসেবে বদলি এলাকায় দায়িত্ব পালন করবেন।

জেলা মৎস্য কর্মকর্তা, উপজেলা মৎস্য কর্মকর্তা, সিনিয়র সহকারী মৎস্য কর্মকর্তা, সহকারী মৎস্য কর্মকর্তা, প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা রয়েছেন বদলির তালিকায়। এ বিষয়ে আরও বিস্তারিত তথ্য পাওয়া যাবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে। দেশের মাছ উৎপাদনে মূলত মূল ভূমিকায় রয়েছেন মৎস্য কর্মকর্তারা। মৎস্য বিজ্ঞানীদের নতুন নতুন উদ্ভাবন ও প্রযুক্তি মাছ চাষিদের হাতের নাগালে পৌঁছাতে অগ্রণী ভূমিকা পালন করছেন মৎস্য কর্মকর্তারা।

পুরো পদোন্নতি ও বদলির তালিকা দেখতে ক্লিক করুন

এছাড়া মাছ চাষিদের প্রয়োজনীয় সব ধরণের তথ্য সহ নানা সেবা দিয়ে আসছেন তারা। মাছের উৎপাদন নিশ্চিতে অগ্রণী ভূমিকা থাকায় তাদের অভিন্দন জানিয়েছে এগ্রিকেয়ার২৪.কম।

৩৪ জন পদোন্নতি পাওয়া মৎস্য কর্মকর্তাসহ ৪৪ জনের বদলি শিরোনামের সংবাদটির তথ্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে সংগ্রহ করা হয়েছে।