বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩:০০
Home > পোল্ট্রি > আফতাবের এন্টিবায়োটিক মুক্ত ম্যাজিক সোনালী ফিড খামারির দোরগোড়ায়
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
আফতাবের এন্টিবায়োটিক মুক্ত ম্যাজিক

আফতাবের এন্টিবায়োটিক মুক্ত ম্যাজিক সোনালী ফিড খামারির দোরগোড়ায়

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: আফতাবের এন্টিবায়োটিক মুক্ত ম্যাজিক সোনালী ফিড খামারির দোরগোড়ায় যাওয়া শুরু হয়েছে। সোনালী মুরগির সঠিক ওজন ও মাংসের স্বাদ নিশ্চিত করতে আফতাব ম্যাজিক সোনালী ফিড বাজার থেকে কিনতে পারছেন খামারিরা।

আফতাব ম্যাজিক সোনালী ফিড বাজারে সরবরাহ উপলক্ষে গত রোববার (৩ নভেম্বর ২০১৯) আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।



এ সময়ে ফেনী, কুমিল্লা, নরসিংদী, পাবনা, গাজীপুর, মানিকগঞ্জ, বগুড়া, জয়পুরহাট, লালমনিরহাট ও চুয়াডাঙ্গাসহ দেশের বিভিন্ন জেলায় ডিলার ও খামারিদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়।

পণ্যটি সম্পর্কে আফতাব বহুমুখি ফার্ম লিমিটেড এর পক্ষ থেকে জানানো হয়, সোনালী জাতের মুরগির জন্য মান-সম্পন্ন ফিডের অভাবের কারণে খামারিরা দীর্ঘদিন যাবৎ কাঙ্খিত উৎপাদন থেকে বঞ্চিত হচ্ছিলেন।

কম দামের ফিডের লোভে পড়ে অবশেষে উৎপাদন খরচের লাগাম ধরতে না পেরে অনেক খামারিই বড় ধরনের ক্ষতির শিকার হচ্ছিলেন।

খামারিদেরকে এহেন সংকট থেকে মুক্ত করে বাণিজ্যিকভাবে লাভবান করতে দেশের খ্যাতনামা ফিড প্রস্তুতকারক কোম্পানী আফতাব বাজারে নিয়ে এসেছে ম্যাজিক সোনালী ফিড।

মতবিনিময় সভায় আফতাবের ম্যাজিক সোনালি ফিডের গুনগত মান ও বাজারে নতুন ফিড আনার যৌক্তিকতা তুলে ধরা হয়।

উপস্থিত ডিলার ও খামারিগণ আফতাবের ফিডের প্রশংসা করে বলেন, এ পর্যন্ত আফতাবের ফিড ব্যবহার করে তারা বেশ সন্তুষ্ট। ‘ম্যাজিক ফিড’ ম্যাজিকের মতই পারফরমেন্স দিয়ে সোনালী খামারিদের প্রত্যাশা পূরণ করবে বলে তাঁরা আশা প্রকাশ করেন।

তাঁরা বলেন, বর্তমান সময়ে সোনালী মুরগি শ জনপ্রিয়তা অর্জন করেছে কিন্তু এ মুরগির মাংসকে নিরাপদ করাটা অত্যন্ত জরুরি আর সে কারণেই এন্টিবায়োটিকমুক্ত ফিড এখন সময়ের দাবি।

তাই আফতাবের এন্টিবায়োটিক মুক্ত ম্যাজিক সোনালী ফিডের উদ্বোধন অত্যন্ত সময়োপযোগী একটি সিদ্ধান্ত এবং এমন একটি কার্য়কর পণ্য বাজারে আনার জন্য তাঁরা আফতাব কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

নতুন ফিডের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা, ভ্যাটেরিনারি সার্জন, আফতাবের বিভাগীয় ও জেলা পর্যায়ের ব্যাবস্থাপক, জোনাল ইনচার্জ ও সিনিয়র কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আফতাবের এন্টিবায়োটিক মুক্ত ম্যাজিক সোনালী ফিড খামারির দোরগোড়ায় যাওয়ার কারণে খামারিরা নতুন এক পণ্যের সাথে পরিচিতির পাশাপাশি ভালো ফল পাবেন বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

আরও পড়ুন: প্রেসক্রিপশন ছাড়া এন্টিবায়োটিক বিক্রি বন্ধে ড্রাগ কর্তৃপক্ষের কার্যকর ভূমিকার দাবি

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

ওয়ার্ল্ড ভেটেরিনারি পোল্ট্রি এ্যাসোসিয়েশন

ওয়ার্ল্ড ভেটেরিনারি পোল্ট্রি এ্যাসোসিয়েশন, বাংলাদেশ শাখার আগামী দুই বছরের কমিটি প্রকাশ

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: ওয়ার্ল্ড ভেটেরিনারি পোল্ট্রি এ্যাসোসিয়েশন, বাংলাদেশ শাখার আগামী দুই বছরের কমিটি প্রকাশ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842