বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২:৪৭
Home > নারিশ > খামারিদের দ্বারপ্রান্তে পণ্য পৌঁছানোর লক্ষ্যে নারিশ ময়মনসিংহ আঞ্চলিক ডিপো’র উদ্বোধন
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
খামারিদের দ্বারপ্রান্তে পণ্য পৌঁছানোর

খামারিদের দ্বারপ্রান্তে পণ্য পৌঁছানোর লক্ষ্যে নারিশ ময়মনসিংহ আঞ্চলিক ডিপো’র উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: খামারিদের দ্বারপ্রান্তে পণ্য পৌঁছানোর লক্ষ্যে নারিশ ময়মনসিংহ আঞ্চলিক ডিপো’র উদ্বোধন করা হয়েছে। এরফলে ময়মনসিংহ অঞ্চলের খামারিদের আরও হাতের কাছে অল্প সময়ে নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারি লিমিটেড’র পণ্য পৌঁছে যাবে।

আজ রোববার (২৭, অক্টোবর, ২০১৯) সকালে আনুষ্ঠানিকভাবে নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারি লিমিটেড এর ময়মনসিংহ অঞ্চলের ডিপোটি উদ্বোধন করা হয়। এসময় প্রতিষ্ঠানটির ঊর্ধতন কর্মকর্তাসহ ওই অঞ্চলে নারিশে কর্মরত কর্মকর্তা, কর্মচারী, এলাকার গণমান্য ব্যক্তি, স্থানীয় ও আশপাশের পরিবেশকসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এরফলে ময়মনসিংহের পূর্বাচঞ্চল অর্থাৎ কিশোরগঞ্জের একাংশ, নেত্রকোনা ও শেরপুর জেলার পরিবেশকরা নারিশের পণ্য খুব সহজেই খামারিদের কাছে পৌঁছে দিতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারি লিমিটেড’র জি.এম (সেলস্ এন্ড মার্কেটিং) সামিউল আলিম, সিনিয়র ডি.জি.এম (সেলস্ এন্ড মার্কেটিং) এস.এম.এ হক, ডি.জি.এম (সেলস্ এন্ড সার্ভিস) ডা: মো. মুসা কালিমুল্লাহ্, সিনিয়র জোনাল সেলস ম্যানাজার ডা. রেজাউল করিম খান।

কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। এরপর স্বাগত বক্তব্য রাখেন নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারি লিমিটেড’র ডেপুটি রিজিওনাল ম্যানাজার ডাঃ নুরুল আলম।

এসময় তিনি জানান, এখন থেকে নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারি লিমিটেড চৈতলামারী, শম্ভুগঞ্জ, ময়মনসিংহ ডিপো থেকে এ অঞ্চলের আশপাশের পরিবেশকরা খুব সহজেই খামারিদের কাছে খাবার পৌঁছে দিতে পারবেন।

মুক্ত আলোচনায় অনুষ্ঠানে উপস্থিত পরিবেশক, খামারিসহ স্থানীয়রা তাদের মতামত তুলে ধরেন। এসময় তাদের অসুবিধা, সুবিধা ও প্রয়োজনীয় নানা তথ্য অতিথিদের জানান।

এরই প্রেক্ষিতে অনুষ্ঠানে অতিথিরা দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। তারা বলেন, খামারিদের সুযোগ সুবিধা সব সময় নারিশ গুরুত্বের সাথে বিবেচনায় এনে বিভিন্ন কার্যক্রম সম্পাদন করছে। এরই ধারাবাহিকতায় এ অঞ্চলে ডিপোটি স্থাপন করা হলো যেন হাতের নাগালে খামারিরা তাদের প্রয়োজনীয় পণ্য পান।

এছাড়া খামার পরিচালনার বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনামূলক তথ্য তুলে ধরেন নারিশে কর্মরত ঊর্ধতন কর্মকর্তারা। তারা নিরাপদ খাদ্য উৎপাদনে জোর দেন।

বলেন, ব্রয়লার মুরগির দ্রুততার সাথে ওজন বৃদ্ধি করতে গিয়ে মাংসের স্বাদ কমিয়ে ফেলছি। সঠিক নিয়ম ও নির্দেশনা অনেকেই মানছি না। এ কারণে বাজারে চাহিদাও কমে যাচ্ছে। আমাদের এই প্রবণতা থেকে বের হয়ে আসতে হবে।

বক্তারা লেয়ার মুরগিসহ খামার পরিচালনায় সতর্কতা, সচেতনতা এবং কীভাবে খামার লাভজনক করা যায় সেসব বিষয়েও বক্তব্য তুলে ধরেন।

প্রসঙ্গত, “FARMER FIRST” শ্লোগান নিয়ে দেশের প্রান্তিকসহ সব পর্যাযের খামারিদের হাতে কলমে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তুলছে নারিশ।

মানুষের পুষ্টির চাহিদা পূরণের লক্ষ্যে ১৯৯৯ সালে দেশের বৃহৎতম কৃষিভিত্তিক আর্থিক প্রতিষ্ঠান নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারি লিমিটেড যাত্রা শুরু করে। ইতিমধ্যে খামারীদের আস্থায় পরিণত হয়েছে প্রতিষ্ঠানটি।

খামারিদের দ্বারপ্রান্তে পণ্য পৌঁছানোর লক্ষ্যে নারিশ ময়মনসিংহ আঞ্চলিক ডিপো’র উদ্বোধন সংবাদটির তথ্য প্রতিষ্ঠানটির ডেপুটি রিজিওনাল ম্যানাজার ডাঃ নুরুল আলম এগ্রিকেয়ার২৪.কম কে নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: ভৈরবে নারিশ’র চতুর্থ ডায়াগনষ্টিক ল্যাব উদ্বোধন, বিনামূল্যে সেবা পাবেন খামারিরা

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

মো. আতিকুল ইসলাম

খামারিদের লাভবান ও নিরাপদ খাদ্য উৎপাদন নিশ্চিতে কাজ করছে অপসোনিন এগ্রোভেট

২০০৪ সাল হতে দেশব্যাপী মৎস্য, পোল্ট্রি ও ডেইরি খাতে সাশ্রয়ী দামে মানসম্মত ওষুধ ও পরামর্শমূলক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842