বিএফআরআই’এ নাগরিক সেবায় উদ্ভাবন

মৎস্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: বিএফআরআই’এ নাগরিক সেবায় উদ্ভাবন বিষয়ে প্রশিক্ষণ শুরু হয়েছে। ৫ দিনব্যাপী বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের (বিএফআরআই) এ প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠান শনিবার (০৬ এপ্রিল) বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের সদর দপ্তর ময়মনসিংহে অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো: রইছউল আলম মন্ডল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক মো: মোস্তাফিজুর রহমান ও বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ। সভাপতিত্ব করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ন সচিব ও চীফ ইনোভেশন অফিসার মো: তৌফিকুল আরিফ।

আরও পড়ুন: ১২৫ উপজেলার নদীতে ইলিশ মিলছে, ১০ বছরে উৎপাদন বৃদ্ধি ৭৮%
মাছের বংশ ধ্বংসকারী অবৈধ জালের উৎসমূল নির্মূলে জোর

প্রশিক্ষণে এটুআই, বিএফডিসি, মৎস্য অধিদপ্তর, প্রণিসম্পদ অধিদপ্তর, বিএলআরআই, মেরিন ফিশারিজ একাডেমী এবং বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল এর কর্মকর্তা ও বিজ্ঞানীরা অংশগ্রহণ করেছেন।

সংশ্লিষ্টরা মনে করছেন, বিএফআরআই’এ নাগরিক সেবায় উদ্ভাবন বিষয়ে প্রশিক্ষণ শুরু হওয়ার ফলে মৎস্য বিজ্ঞানী, গবেষকসহ সংশ্লিষ্টরা এ বিষয়ে বিস্তারিত জানার সুযোগ পাবেন। এছাড়া তারা দক্ষ হয়ে ওঠার সুযোগও পাবেন।