মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ১০:০৬
Home > মৎস্য > ব্রাহ্মণবাড়িয়ায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে কারেন্ট জাল জব্দ ও বিনষ্ট
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
ব্রাহ্মণবাড়িয়ায় মা ইলিশ সংরক্ষণ

ব্রাহ্মণবাড়িয়ায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে কারেন্ট জাল জব্দ ও বিনষ্ট

মৎস্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: ব্রাহ্মণবাড়িয়ায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে কারেন্ট জাল জব্দ ও বিনষ্ট করা হয়েছে। এ সময়ে অভিযানের কারণ ও কী উপলক্ষে করা হচ্ছে  তার বিস্তারিত তথ্য তুলে ধরেন মৎস্য কর্মকর্তারা।

বুধবার (৯ অক্টোবর, ২০১৯) রাজ কুমার বিশ্বাস, নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, ব্রাহ্মণবাড়িয়ার নেতৃত্বে মৎস্য অধিদপ্তর, ব্রাহ্মণবাড়িয়ার সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনার সময়ে কারেন্ট জাল জব্দ ও বিনষ্ট করা হয়।




এসময় উপস্থিত ছিলেন মুহাম্মদ মামুনুর রশীদ, জেলা মৎস্য কর্মকর্তা, ব্রাহ্মণবাড়িয়া, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা, ব্রাহ্মণবাড়িয়া সদর, ব্রাহ্মণবাড়িয়া মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা, বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্প, মৎস্য অধিদপ্তর, কুমিল্লা, জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের অন্যান্য  কর্মকর্তা, কর্মচারীবৃন্দ এবং স্থানীয় মানুষ।

মোবাইল কোর্ট পরিচালনাকালে আনন্দ বাজার সংলগ্ন নৌকাঘাট হতে ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে ২ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত কারেন্ট জাল আনন্দ বাজার সংলগ্ন নৌকা ঘাটে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

পরবর্তীতে ব্রাহ্মণবাড়িয়ার নিউমার্কেটে জালের দোকানে মোবাইল কোর্ট  পরিচালনা করে ৭২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয় এবং ১ জনকে জেল ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জব্দকৃত কারেন্ট জাল ভাদুঘর বাসস্ট্যান্ড সংলগ্ন খালি জায়গায়  রাজ কুমার বিশ্বাস, নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, ব্রাহ্মণবাড়িয়ার  উপস্থিতিতে জনসম্মুখে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে কারেন্ট জাল জব্দ ও বিনষ্ট করার ফলে জনসাধরণের মাঝে সচেতনতা বৃদ্ধি পাবে বলে মনে করেন সংশ্লিষ্টরা। এ সময়ে জেলেসহ সবার মাঝে সচেতনতামূলক তথ্য তুলে ধরেন মৎস্য কর্মকর্তারা।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় পেনে মাছ চাষ কার্যক্রমের পাশে মাঠ দিবস অনুষ্ঠিত

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

পুকুরে নিয়মিত প্রোবায়োটিকস প্রয়োগ

পুকুরে নিয়মিত প্রোবায়োটিকস প্রয়োগ পদ্ধতি ও গুরুত্ব

মুহাম্মদ সালাহ উদ্দীন রাশেদ, এগ্রিকেয়ার২৪.কম: আধুনিক প্রযুক্তি নির্ভর মৎস্য চাষে ‘প্রোবায়োটিকস’ এর নাম অনস্বীকার্য। আজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842