ফেব্রুয়ারি ২২, ২০১৯ ৯:৪৫ পূর্বাহ্ণ
Home / মৎস্য / মাছ চাষের উন্নয়নে ফিশটেক বিডি’র অ্যাকুয়াকালচার নলেজ ডে অনুষ্ঠিত

মাছ চাষের উন্নয়নে ফিশটেক বিডি’র অ্যাকুয়াকালচার নলেজ ডে অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: মাছ চাষের উন্নয়নে বৈজ্ঞানিক পদ্ধতি, কলাকৌশল, মাঠ পর্যাযের এক্সিপেরিমেন্টাল শেয়ারিংসহ নানা আয়োজনে অ্যাকুয়াকালচার নলেজ ডে ২০১৮ অনুষ্ঠিত হয়েছে।

দেশের অন্যতম কৃষিভিত্তিক বাণিজ্য প্রতিষ্ঠান ফিশটেক বিডি লিমিটেড এর উদ্যোগে আজ শনিবার রাজধানীর বনানীর একটি হোটেলে মাছ চাষের ওপর এ জ্ঞানভিত্তিক অ্যাকুয়াকাচার নলেজ ডে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য অধিদফতরের মহাপরিচালক মো. গোলজার হোসেন। প্রধান অতিথির বক্তব্যে ফিশটেক বিডি’র অভিনব ও যুগপোযোগী এমন আয়োজনে সন্তুষ্ট প্রকাশ করেন।

এসময় ঊর্ধতন কর্মকর্তা আশ্বাষ দিয়ে জানান, আগামীতে এ ধরণের অনুষ্ঠানে মৎস্য কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের অংশগ্রহণ বৃদ্ধি করা হবে।

ভূয়সি প্রশংসা করে তিনি বলেন, বেসরকারি প্রতিষ্ঠান হিসেবে এরকম আয়োজন নজির নেই বললেই চলে। কিন্তু ফিসটেক বিডি এখানে ব্যতিক্রম। খুবই ভালো উদ্যোগ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফিশটেক বিডি লি: এর চেয়ারম্যান খোন্দকার ফরহাদ হোসেন, ব্যবস্থাপনা পরিচালক আতাউল করিম ভুঁইয়া, পরিচালক মোহাম্মদ তারেক সরকার, প্রতিষ্ঠানটির জোনাল ম্যানেজারসহ ৫০ জনের মতো কর্মকর্তা। এছাড়া ওয়ার্ল্ড ফিশের কর্মকর্তাসহ মৎস্য সংশ্লিষ্ট অভিজ্ঞরা অনুষ্ঠানে অংশ নেন।

অনুষ্ঠান সম্পর্কে ফিশটেক বিডি লিমিটেডর এর পরিচালক মোহাম্মদ তারেক সরকার এগ্রিকেয়ার২৪.কম কে বলেন, মাঠ পর্যায়ের বিভিন্ন মাছ চাষ সংক্রান্ত বিভিন্ন ট্রায়াল, ডেমু করা হয়। এসবের অভিজ্ঞতা, গবেষণা, তত্ব ও তথ্য উপস্থাপন করা হয়েছে আজকের অনুষ্ঠানে।

তিনি বলেন, বেসরকারি প্রতিষ্ঠানগুলো সাধারণত শুধু ব্যবসার দিকে মনোযোগ দিয়ে থাকে। এক্ষেত্রে ফিশটেক বিডি লি. অনেকাংশিই ব্যাতিক্রম। আমরা মাছ ও মাছ চাষিদের উন্নয়নেও কাজ করে থাকি। মাঠ পর্যায়ে খামারিদের নিয়ে বিভিন্ন শিক্ষনীয় ও সচেতনতামূলক কর্মশালাসহ নানা কার্যক্রম সম্পাদন করে থাকি। আধুনিক ও বিজ্ঞানভিত্তিক চাষাবাদে আমরা বেশি গুরুত্ব দিয়ে এসব কার্যক্রম সম্পাদন করছি।

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

বিজ্ঞানীদের সফলতায় বিলুপ্তপ্রায় ১৯ প্রজাতির মাছের জিনপুল সংরক্ষণ

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: গবেষণার মাধ্যমে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) বিজ্ঞানীরা সফলতার সাথে ইতোমধ্যে বিলুপ্তপ্রায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Show Buttons
Hide Buttons
স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম
উপদেষ্টা সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। প্রধান প্রতিবেদক: আবু খালিদ
যোগাযোগ: জিপি-জ-১১০, চতুর্থ তলা, মহাখালী ওয়ারলেস গেট, ঢাকা-১২১২
ইমেইল:Email: agricarenews@gmail.com
মোবাইলঃ 01731639255, 01717622842