রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ১১:০৮
Home > মৎস্য > মৎস্য সপ্তাহ ১৭-২৩ জুলাই, ১৭ ব্যাক্তি-প্রতিষ্ঠানকে পুরস্কার দিবেন প্রধানমন্ত্রী
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
মৎস্য সপ্তাহ ১৭-২৩ জুলাই

মৎস্য সপ্তাহ ১৭-২৩ জুলাই, ১৭ ব্যাক্তি-প্রতিষ্ঠানকে পুরস্কার দিবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: মৎস্য সপ্তাহ ১৭-২৩ জুলাই, ১৭ ব্যাক্তি-প্রতিষ্ঠানকে পুরস্কার দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার (১ জুলাই) মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতিসভায় এ তথ্য জানানো হয়।

আগামী ১৭ থেকে ২৩ জুলাই দেশব্যাপী ২৭তম ‘জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯’ উদযাপন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৮ জুলাই সকাল ১০টায় সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।



এ সময়ে তিনি মৎস্য খাতে অবদানের জন্য নির্বাচিত ১৭টি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ‘জাতীয় মৎস্য পুরস্কার-২০১৯’ প্রদান করবেন। এছাড়া এদিন সকাল ১১টায় গণভবনে মাছের পোনাও অবমুক্ত করবেন।

প্রতিমন্ত্রীর দফতরে অনুষ্ঠিত সভায় জানানো হয়, সপ্তাহ পালন উপলক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী ১৭ জুলাই সকাল ১১টায় মৎস্য অধিদফতরের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে বক্তব্য দিবেন। এর আগে সকাল ৮টায় প্রতিমন্ত্রীর নেতৃত্বে মৎস্য ভবন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে।

সভায় সপ্তাহের বিস্তারিত কর্মসূচি প্রণয়ন করা হয়। ঢাকার কেআইবি প্রাঙ্গনে সপ্তাহব্যাপী ‘মৎস্যমেলা’ অনুষ্ঠানের পাশাপাশি প্রতিটি জেলায় তিনদিনের মৎস্যমেলারও আয়োজন করা হবে। এছাড়া ময়মনসিংহে ৫দিনের একটি ‘প্রযুক্তি ভিত্তিক মৎস্য মেলা’ অনুষ্ঠিত হবে।

সপ্তাহজুড়ে দেশব্যাপী জেলা-উপজেলার মুক্তজলাশয়, হাওড়-বাওর, খালবিল ও নদীতে ব্যাপকভাবে মৎস্য অবমক্তির পাশাপাশি রাষ্ট্রপতি ও জাতীয় সংসদের স্পিকার কর্তৃক বঙ্গভবন ও সংসদের লেকে মাছের পোনা ছাড়া হবে। বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানের পুকুর-লেকেও পোনা অবমুক্ত করা হবে।

মৎস্য সপ্তাহ উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠান, জনবহুল স্থান, মাছের আড়ত প্রভৃতিতে গণসচেতনতামূলক সভা সেমিনার ও ভিডিও চিত্র প্রদর্শন করা হবে।

শেষদিন ২৩ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনীতে সপ্তাহের মূল্যায়ন এবং কেন্দ্রীয় মৎস্যমেলায় অংশগ্রহণকারী সেরাপ্রতিষ্ঠানকে পুরস্কারপ্রদান করা হবে।

আরও পড়ুন:  ব্রুডমাছে রুপান্তরের লক্ষ্যে চীনের ৩৯ হাজার কার্প মাছের পোনা হস্তান্তর

ধান ক্ষেতে মাছ চাষ পর্ব-১

সভায় মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মণ্ডল, মৎস্য উন্নয়ন করপোরেশন (BFDC) এর চেয়ারম্যান দিলদার আহমদ, মৎস্য অধিদফতরের (DoF) ডিজি আবু সাইদ মোঃ রাশেদুল হক, মৎস্য গবেষণা ইনস্টিটিউট (BFRI) এর ডিজি ড ইয়াহিয়া মাহমুদ, মন্ত্রণালয়ের অতিতিক্ত সচিব কাজী ওয়াসি উদ্দিন, সুবোল বোস মনিসহ মৎস্যখাতের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মৎস্য সপ্তাহ ১৭-২৩ জুলাই, ১৭ ব্যাক্তি-প্রতিষ্ঠানকে পুরস্কার দিবেন প্রধানমন্ত্রী  মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার (পিআরও) মোঃ শাহ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

ব্রাহ্মণবাড়িয়ায় মা ইলিশ সংরক্ষণ

ব্রাহ্মণবাড়িয়ায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে কারেন্ট জাল জব্দ ও বিনষ্ট

মৎস্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: ব্রাহ্মণবাড়িয়ায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে কারেন্ট জাল জব্দ ও বিনষ্ট করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842