শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ৯:৫০
Home > মৎস্য > ২২দিন মা-ইলিশ আহরণরোধে সকলের সহযোগিতা কামনা প্রতিমন্ত্রী’র
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
২২দিন মা-ইলিশ আহরণরোধে

২২দিন মা-ইলিশ আহরণরোধে সকলের সহযোগিতা কামনা প্রতিমন্ত্রী’র

মৎস্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: আগামী ৯ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২২দিন মা-ইলিশ আহরণরোধে সকলের সহযোগিতা কামনা প্রতিমন্ত্রী’র। মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এ আহ্বান জানিয়েছেন।

২৬ সেপ্টেম্বর ২০১৯ তারিখে পদক্ষেপ বাংলাদেশ এর আয়োজনে ঢাকাস্থ হোটেল পূর্বাণী’র দিলকুশা হলে ৬ দিনব্যাপী ‘আন্তর্জাতিক ইলিশ, পর্যটন ও উন্নয়ন উৎসব ২০১৯’ এর উদ্বোধী অনুষ্ঠানে তিনি আহ্বান জানান।



প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু বলেছেন, সরকারের অব্যাহত প্রচেষ্টায় ইলিশের ব্যাপক উৎপাদনবৃদ্ধি এবং দেশের নদনদীতে তা ছড়িয়ে পড়াছে।

তিনি জানান, বর্তমান সরকার ইলিশকে সাধারণ জনগণের নাগালে আনার পাশাপাশি বাংলার রূপালি ইলিশের মর্যাদা ও ঐতিহ্য ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছে।

এ সময়ে তিনি ৯ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২২দিন মা-ইলিশ আহরণরোধে সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বক্তারা গনসচেতনতা বৃদ্ধিতে এমন অনুষ্ঠানের প্রয়োজনের অপর জোর দেন এবং দেশের চাহিদা মিটিয়ে যাতে ইলিশকে বিদেশেও রপ্তানি করা যায়, সে আশাবাদ ব্যক্ত করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন আদিবা আনজুম মিতা এমপি, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্মসচিব আবেদা আকতার, বিদেশি অতিথি হিসেবে ড. অজিত ত্রিবেদী ও কবি শান্তা চক্রবর্তী, কবি অসীম সাহা, পদক্ষেপ বাংলাদেশ-এর সভাপতি বাদল চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে ‘উন্নয়নের রোল মডেল বাংলাদেশ’ শীর্ষক মূল প্রবন্ধ পাঠ করেন মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্মসচিব শ্যামল চন্দ্র কর্মকার।

প্রবন্ধের ওপর আলোচনায় অংশ নেন বিসিএসসিএল এর চেয়ারম্যান ড শাহজাহান মাহমুদ, ময়নামতি মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা তৃপ্তীশ চন্দ্র ঘোষ, কবি আসলাম সানী প্রমুখ।

২২দিন মা-ইলিশ আহরণরোধে সকলের সহযোগিতা কামনা প্রতিমন্ত্রী’র সংবাদটির তথ্য মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোঃ শাহ আলম সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন।

আরও পড়ুন: হাওরের জলমহাল ইজারায় অমৎস্যজীবীদের ঠেকাতে মৎস্যজীবী ও সমিতিগুলোর ঐক্যকামনা প্রতিমন্ত্রীর

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

২২ দিন ইলিশ আহরণ

২২ দিন ইলিশ আহরণ, পরিবহন, বাজারজাতকরণ, মজুদ নিষিদ্ধ

মৎস্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: আগামী ৯ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশ আহরণ, পরিবহন, বাজারজাতকরণ, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842