বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০২০, ১০:১৬
Home > মৎস্য > ৫দিনে চার কোটি কারেন্ট জাল জব্দ ও জেল-জরিমানা
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
মা ইলিশ সংরক্ষণে মেঘনা

৫দিনে চার কোটি কারেন্ট জাল জব্দ ও জেল-জরিমানা

মৎস্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: অবৈধ জালের ব্যবহার বন্ধে বিশেষ অভিযানে ৫দিনে চার কোটি কারেন্ট জাল জব্দ ও জেল-জরিমানা করা হয়েছে।

পাঁচ দিনে মোট চার কোটি ২৩ লাখ মিটার কারেন্ট জাল জব্দ ও ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জাটকাসহ অন্যান্য সামুদ্রিক প্রজাতির মাছের ডিম, লার্ভী ও পোনা রক্ষায় মৎস্যসম্পদ ধ্বংসকারী বেহুন্দি জাল এবং অন্যান্য অবৈধ জাল নির্মূলে পরিচালিত সম্মিলিত বিশেষ অভিযানে পাঁচ দিনে ১৩১টি মোবাইল কোর্টের মাধ্যমে ৫৩০টি অভিযান পরিচালিত হয়।

এসব অভিযানে ৯১৭টি বেহুন্দি জাল, চার কোটি ২৩ লাখ মিটার কারেন্ট জাল, অন্যান্য ৬২৭টি অবৈধ জাল এবং ৭৬৯টি মাছ ধরার নৌকা আটক করা হয়।

এসময় প্রায় ২৬০০ কেজি জাটকা জব্দ, ছয় লাখ টাকা জরিমানা এবং ২৭ জনকে বিভিন্ন মেয়াদে জেল প্রদান করা হয়। জব্ধকৃত জাটকা মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

উল্লেখ্য মৎস্যসম্পদ ধ্বংসকারী অবৈধ জালের ব্যবহার বন্ধে ১৩ জেলায় ভোলা, পটুয়াখালী, নোয়াখালী, চাঁদপুর, কক্সবাজার, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, বরগুনা, বাগেরহাট, সাতক্ষীরা, মুন্সীগঞ্জ এবং পিরোজপুরে ১ম ধাপে ০৭ জানুয়ারি হতে ১৩ জানুয়ারি পর্যন্ত ০৭ দিন সম্মিলিত বিশেষ অভিযান চলছে এবং ২য় ধাপে ২১ জানুয়ারি হতে ২৮ জানুয়ারি পর্যন্ত ০৮ দিন সম্মিলিত বিশেষ অভিযান পরিচালিত হবে।

এ অভিযানে জেলা ও উপজেলা প্রশাসন, নৌ পুলিশ এবং কোস্টগার্ডসহ মৎস্য বিভাগের কর্মকর্তাগণ অংশগ্রহণ করছেন। সম্মিলিত এ অভিযানের সুফল মৎস্য খাতে ভালো সফলতা আনবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

৫দিনে চার কোটি কারেন্ট জাল জব্দ ও জেল-জরিমানা সংবাদটি আজ রোববার (১২ জানুয়ারি, ২০২০) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের তথ্য অফিসার মো. কামরুল ইসলাম ভূইয়া।

সংশ্লিষ্টরা মনে করছেন, এ অভিযানে অনেকেই সচেতন হবেন। কেউ আর কারেন্ট জাল ব্যবহারে উদ্বুদ্ধ হবেন না। তবে অভিযানে যেন নিরহ জেলেরা হয়রানির শিকার না হন সেদিকে লক্ষ্য রাখার আহ্বান জানিয়েছেন তারা।

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

মৎস্য গবেষণা ইনস্টিটিউটের প্রথম

মৎস্য গবেষণা ইনস্টিটিউটের প্রথম স্থান অর্জন; বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্পাদনে

মৎস্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: মৎস্য গবেষণা ইনস্টিটিউটের প্রথম স্থান অর্জন; বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্পাদনে এ পুরস্কার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: চন্দ্রমণি ভিলা, ১৪৯/৪/ খ, দক্ষিণপীরের বাগ, মিরপুর, ঢাকা-১২১৬।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01717622842