আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: সারাদেশে আগামী তিন দিনের মধ্যে বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। আজ বৃহস্পতিবার (১৯ নভেম্বর ২০২০) আবহাওয়ার পূর্বভাসে এমন তথ্য জানিয়েছে আবহওয়া অফি।

সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসোগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। পশ্চিমা লঘুচাপের অপর একটি বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আরও পড়ুন: আগামী তিন দিনে কমতে পারে রাতের তাপমাত্রা

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, স্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে সারা দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। এছাড়া সারা দেশের দিন এবং তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আরও পড়ুন:  বাড়তে পারে রাতের তাপমাত্রা

এদিকে ঢাকায় বাতাসের গতি ছিলো উত্তর ও উত্তর পশ্চিমাঞ্চলে ঘণ্টায় ০৮ থেকে ১২ কি.মি।  এছাড়া আজ সকাল  ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৮৭ %। আগামীকাল ঢাকায় সূর্যোদয় হবে ভোর ০৬ টা ১৭ মিনিটে এবং সূর্যাস্ত যাবে সন্ধ্যা ০৫টা ১১ মিনিটে।

আগামী তিন দিনের মধ্যে হতে পারে বজ্রসহ বৃষ্টি শিরোনামে সংবাদের তথ্য বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ওয়েব সাইট থেকে সংগ্রহ করা হয়েছে।

এগ্রিকেয়ার / এমবি