নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: এক রুইয়ের দাম ৩৫ হাজার টাকা! মাছটি ধরা পড়েছে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় ফেরিঘাটের উজানের পদ্মা নদীতে।

আজ মঙ্গলবার (৩০ মার্চ ২০২১) বেলা ১১টার দিকে গুরুদেব হালদার নামে এক জেলের জালে বিশাল আকৃতির মাছটি ধরা পড়ে।

জেলে গুরুদেব হালদার বলেন, সোমবার রাতে বাড়ি থেকে বের হয়ে নদীতে জাল নিয়ে বসে থাকি। মঙ্গলবার ভোরের দিকে জালে জোরে একটি ঝাঁকুনি দেয়, তখন বুঝতে পারি জালে বড় কোনো মাছ ধরা পড়েছে। তখন আমার সঙ্গে থাকা সহযোগীদের নিয়ে জাল তুলে দেখি বিশাল আকৃতির রুই ধরা পড়েছে। পরে মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লার কাছে ২ হাজার ৫৫০ কেজি দরে ৩৫ হাজার ৭০০ টাকায় মাছটি বিক্রি করে দিয়েছি।

মাছটি জেলে গুরুদেব হালদারের কাছ থেকে কিনে নেন চাঁদনী-আরিফা মৎস্য আড়তের দৌলতদিয়া ৫নং ফেরিঘাটের মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা।

মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, ১৪ কেজি ওজনের রুই মাছটি জেলে গুরুদেব হালদারের কাছ থেকে ২ হাজার ৫৫০ টাকায় কিনে নেই, এখন ২ হাজার ৭০০ টাকা কেজি দরে রুই মাছটি ঢাকায় বিক্রি করা হবে বলে জানান তিনি।

এ বিষয়ে রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল বলেন, বর্তমানে পদ্মা নদীতে বিভিন্ন ধরনের বড় বড় মাছ ধরা পড়ছে। তবে ১৪ কেজি ওজনের রুইমাছ তেমন একটা পাওয়া যায় না বলে জানান এই কর্মকর্তা।

এগ্রিকেয়ার/এমএইচ