মৎস্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: এ বছরে জাতীয় মৎস্য সপ্তাহ ১৮ জুলাই থেকে আগামী ২৮ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হবে। অনিবার্যকারণবশত এ তারিখ পরিবর্তন বা সংশোধন করা হয়েছে। প্রথমে ১৮ থেকে ২২ জুলাই পর্যন্ত মৎস্য সপ্তাহ পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছিলো।

আজ মঙ্গলবার সন্ধ্যার দিকে মৎস্য অধিদফতর এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আবু সাঈদ মো. রাশেদুল ইসলাম এগ্রিকেয়ার২৪.কম কে এ তথ্য নিশ্চিত করেছেন। এছাড়া আজ মঙ্গলবার (১৭ জুলাই) মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শাহ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতেও মৎস্য সপ্তাহের তারিখ পরিবর্তনের তথ্য জানানো হয়েছে।

আগামী কাল বুধবার হতে শুরু হচ্ছে এ মৎস্য সপ্তাহ। এ উপলক্ষে কাল সড়ক-র‌্যালি এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রীর প্রেসব্রিফিং আগামীকাল ১৮ জুলাই যথারীতি ও যথাসময়ে অনুষ্ঠিত হবে।

এদিকে প্রধানমন্ত্রী কর্তৃক ১৯ জুলাই মৎস্যসপ্তাহের উদ্বোধনের পরিবর্তে “জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮”এর সমাপনী দিনে (২৮ জুলাই) গণভবনের লেকে মাছের পোনা অবমুক্তকরণের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  মৎস্যসপ্তাহের সমাপনী ঘোষণা করবেন।

মৎস্য অধিদফতর এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আবু সাঈদ মো. রাশেদুল ইসলাম এগ্রিকেয়ার২৪.কম কে বলেন, আগামীকাল ১৮ জুলাই থেকেই মৎস্য সপ্তাহ উদযাপন শুরু হবে। ওয়ার্কিং ডে গুলোতে মূলত আমাদের কার্যক্রমগুলো সম্পাদন কর হবে। এ বিষয়ে আজ (মঙ্গলবার) মন্ত্রণালয়ে একটি বৈঠকও অনুষ্ঠিত হয়। এতে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে।

একাধিক কর্মকর্তা জানান, প্রধানমন্ত্রীর (ব্যস্ততা) সিডিউলের না পাওয়ার কারণে এমনটি করা হয়েছে। তবে এতে সপ্তাহ পালনে তেমন কোন সমস্যা হবে না।