খাবার রেসিপি ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: আজকাল বিফ স্টেক ভীষণ জনপ্রিয় হয়ে উঠছে । রিবস আই, টিবোন, টেন্ডারলয়েন এখন সবার মুখস্ত। ঝোল-ঝাল গরুর মাংস খাওয়া বাঙালি রসনায় এখন স্টেক হানা দিচ্ছে।

খেতে সুস্বাদু, এই রেসিপি যে কোন মাছ দিয়েও তেরি করা যায়। তবে, কাটা কম এমন মাছ দিয়ে তৈরি করলে খেতে সুবিধা হবে। কোন ঝামেলা ছাড়াই মাত্র ২০ মিনিটে ঘরে তৈরি করা যাবে মাছের স্টেক।

আরও পড়ুন: জেনে নিন পিনাট বাটার তৈরির সহজ রেসিপি

আসুন জেনে নেই যে পদ্ধতিতে ঝটপট তৈরি করা যাবে মাছের স্টেক:

যা যা লাগবে: ২ টুকরা কাঁটা ছাড়া মাছ (বড় মাছ লাগবে, কোরাল, ভেটকি, আইড়, বা টুনার টুকরা নিতে পারেন) লবণ- পরিমাণমতো। কমলা বা লেবুর রস- আধ কাপ, লালমরিচ গুঁড়া- ১ চা চামচের চারভাগের এক ভাগ, বাটার – আধ টেবল চামচ, অলিভ ওয়েল – ১ চা চামচ, আস্ত গোল মরিচ – ১ চা চামচ। আপনার প্রস্তুতির সময় ৫ মিনিট, রান্না করতে লাগবে ১২ মিনিট। মোট ১৭ মিনিটে প্রস্তুত হয়ে যাবে মাছের স্টেক।

আরও পড়ুন:  জেনে নিন মাছের বিরিয়ানি তৈরির রেসিপি

পদ্ধতি: প্রথমেই লেবুর রস, কালো লালমরিচের গুঁড়া ও লবণ দিয়ে মাখিয়ে রাখুন পাঁচ মিনিট। এরপর চুলায় ফ্রাইপ্যান দিয়ে বাটার ও অলিভ ওয়েল একসঙ্গে মাঝারি আঁচে গরম করুন। তেলে আস্ত গোল মরিচ ছেড়ে দিন।

মরিচ ভাজা হয়ে পপকর্নের মতো ফেটে ফেটে যাবে, সেই তেলে মাছের টুকরো ছাড়ুন। প্রতি পাশ দেড় মিনিট করে ৪ বার ভাজুন। গরম গরম নামিয়ে যেকোনও সবজি বা স্যুপের সঙ্গে পরিবেশন করুন।

ঝটপট তৈরি করুন মাছের স্টেক শিরোনামে লেখাটির তথ্য সময় সংবাদ থেকে সংগ্রহ করা হয়েছে।

এগ্রিকেয়ার / এমবি