খাবার রেসিপি ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: রাতের খাবারের তালিকায় ভিন্ন স্বাদের তরকারি রান্না করতেই পারেন। আর যদি হয় টমেটোর এগ ওমলেট তাহলেতো কথাই নেই।টমেটোর সঙ্গে ডিমের ওমলেট টুকরো টুকরো করে মজাদার তরকারি রান্না করতে পারেন।

যা যা লাগবে: ৩টি ডিম, একটি বড় পেঁয়াজ (পেস্ট করা), ২টি টমেটো (পেস্ট করা), ১/২ কাপ ধনেপাতা (কাটা), ২ টেবিল চামচ আদা ও রসুন বাটা, লবণ স্বাদমতো, ১ টেবিল চামচ মরিচ গুঁড়া, ১ চা চামচ গরম মসলা, ১ চা চামচ জিরা গুঁড়া, ১ চা চামচ হলুদ গুঁড়া, ২ চা চামচ তেল।

আরও পড়ুন: ত্রি-কালার সালাদ তৈরির রেসিপি

পদ্ধতি:  এগ ওমলেট রান্না করতে নিন- এক চিমটি লবণ, কাটা ধনেপাতা মিশিয়ে ডিম আধা ইঞ্চি পুরু করে ভেজে নিন। এরপর স্কয়ার সাইজ করে কেটে এক জায়গায় রাখুন।তরকারি রান্নার জন্য- একটি কড়াইয়ে তেল গরম করে এতে জিরা দিন। পেঁয়াজ বাটা দেয়ার পর রং পরিবর্তন না হওয়া পর্যন্ত ভেজে নিন।

আরও পড়ুন: জেনে নিন ইলিশের লেজ ভর্তার রেসিপি

এবার টমেটো পেস্ট, আদা, রসুন বাটা দিয়ে ভেজে নিন। পানি শুকিয়ে আসলে দুই কাপ পানি ঢেলে দিন।এবার লবণ, মরিচ গুঁড়া, হলুদ, গরম মসলা দিয়ে ১০ মিনিট সেদ্ধ করে নিন। কাটা ওমলেট দেওয়ার পর আরও দুই মিনিট রান্না করুন। রান্না শেষে চুলা নিভিয়ে দিন। সবশেষে ধনে পাতা দিয়ে নামিয়ে নিন। গরম-গরম পরিবেশন করুন মজাদার এগ ওমলেট ।

টমেটো দিয়ে তৈরি করুন মজাদার এগ ওমলেট শিরোনামে লেখাটির তথ্য দেশ রুপান্তর থেকে সংগ্রহ করা হয়েছে।

এগ্রিকেয়ার / এমবি