মৎস্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: যথাযোগ্য র্মযাদা ও ভাব-গার্ম্ভীযের মধ্য দিয়ে মহান বিজয় দিবস ২০১৮ উদযাপন করেছে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট। এ উপলক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় বিজয় দিবসের কর্মসূচী।

১৬ ডিসেম্বর ৪৮ তম বিজয় দিবস উপলক্ষে এছাড়াও বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট দিনব্যাপী কর্মসূচীর আয়োজন করে। এসব কর্মসূচীর মধ্যে ছিল শিশু কিশোরদের মাঝে চিত্রাংকন প্রতিযোগিতা, পিলোপাসিং প্রতিযোগিতা, স্পেডট্রাম প্রতিযোগিতা, সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, মহান বিজয় দিবসের ওপর আলোচনা ও মুক্তিযুদ্ধের অভিজ্ঞতা বর্ণনা এবং শহীদ মুক্তিযোদ্ধাদের আত্তার মাগফেরাত ও দেশের সুখ সমৃদ্ধি কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ। তিনি বলেন, বিশ্ব দরবারে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। কৃষি, অর্থ, বাণিজ্য, শিল্প-সংস্কৃতি সহ সর্বক্ষেত্রে উন্নয়নের ছোয়া।

এসব কিছুই আজ সম্ভব হয়েছে জাতির শ্রেষ্ঠ সন্তানদের জন্য। আজ এ বিজয়ের দিনে আমাদের আত্মতৃপ্তির পাশাপাশি দেশকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. ইনামুল হক।

আলোচনা সভায় বিনম্র শ্রদ্ধায় শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণ করে বক্তারা বলেন,মহান মুক্তিযোদ্ধের চেতনাকে লালন করে আমাদের কাজ করে যেতে হবে। আমাদের আগামী প্রজন্মের জন্য বসবাসযোগ্য একটি পৃথিবী রেখে যেতে হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ মৎস্য গবেষণা ইন¯িটটিউটের পরিচালক (গবেষণা ও পরিকল্পনা) ড.মো: নুরুল্লাহ, পরিচালক (প্রশাসন ও অর্থ) ড. মো: খলিলুর রহমান। এছাড়াও অনুষ্ঠানে ইনস্টিটিউটের সকল কর্মকর্তা ও   কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।